1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে প্রবাসীর অর্থায়নে ৩১ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত বিজ্ঞান ভবনের উদ্বোধন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে প্রবাসীর অর্থায়নে ৩১ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত বিজ্ঞান ভবনের উদ্বোধন

  • Update Time : রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৩৭ Time View

স্টাফ রিপোর্টার:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের পাড়ারগাঁও আইডিয়াল উচ্চ বিদ্যালয়ে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে ৩০ লাখ টাকা ব্যয়ে বিজ্ঞান ভবন নির্মাণ করা হয়েছে। রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে বিদ্যালয় ভবনের উদ্বোধন করা হয়। রফিক মিয়া বিজ্ঞান ভবন নামে ওই ভবনের দাতা যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া নবনির্মিত ভবনটির উদ্বোধন করেন।
এ উপলক্ষে বিদ্যালয়ে প্রাঙ্গণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও শিক্ষক সেলিম আহমদ এবং কামাল হোসাইনের যৌথ পরিচালনায় উদ্বোধণী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সাজ্জাদুর রহমান। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন ভবনদাতা আলহাজ্ব রফিক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী আমেনা বেগম, আবুল হোসেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক এম এস আলী, আটপাড়া জমাতউল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, ইউ.পি সদস্য তারা মিয়া, সমাজসেবক আব্দুস সালাম বিদ্যালয়ের শিক্ষার্থী সুইটি রানী দাস, অনিক সুত্রধর প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাইফুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ভবন সংকটের কারণে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিজ্ঞান বিভাগের পাঠদান বিঘিœত হতো। বিষয়টি জানতে পেরে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত তেরাব আলীর সন্তান যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া ভবন নির্মাণের উদ্যোগ নেন। দুই বছর আগে কাজ শুরু হয়েছিল। বর্তমানে একতলা ভবনের কাজ শেষ হয়।
ভবনদাতা যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ইতিমধ্যে ৩১ লাখ টাকা ব্যয়ে একতলা ভবনের কাজ শেষ হয়েছে। তৃতীয়তলাভিত্ত বিশিষ্ট ভবনের দ্বিতীয়তলা শেষ করতে আমরা ৬০ লাখ টাকা খরচ হবে। আমি ও আমার স্ত্রী আমেনা বেগম এর অর্থায়নে ভবনটি দ্বিতীয়তলা এবছরের মধ্যেই শেষ হবে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাজ্জাদুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রবাসীর উদ্যোগে বিদ্যালয়ের ভবন নির্মাণ সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। তিনি বলেন,২০০১ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর সহায়তায় সরকারীভাবে দুটি ভবন নির্মাণ করা হয়েছে। এবার প্রবাসী অর্থায়নে বিজ্ঞান ভবন নির্মিত হল। তিনি বলেন বিদ্যালয়টিকে স্কুল এন্ড কলেজে রূপান্তরিত করার পরিকল্পনা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com