1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধ ভেঙে মাছ ধরার অভিয়োগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধ ভেঙে মাছ ধরার অভিয়োগ

  • Update Time : বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮
  • ২২৯ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরের নলুয়ার হাওরের বেড়িবাঁধ মাছ আরোহন করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার হাওরপাড়ের কৃষকরা জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগপত্র থেকে জানা যায়, উপজেলার নলুয়া হাওরের চিলাউড়া হলদিপুর ইউনিয়নের ভুরাখালী গ্রামের নিকটবর্তী রাখাল গাঁছ ও শালিকা নামক স্থানে দুইটি বেড়িবাঁধ ভেঙে ভুরাখালী গ্রামের মৃত আব্দুল মুকিতের ছেলে নিজামুল হাসান রাজু ও একই গ্রামের মৃত নুরুল হকের ছেলে জহিরুল ইসলাম মাছ আরোহন করছে। এতে স্থায়ীরা তাদেরকে মাছ না ধরার জন্য বাঁধা প্রদান করলে তারা জানায়, ইউএনও’র নিকট থেকে লিজ নিয়েছে কিন্তু কোন কাগজপত্র দেখাতে পারেনি।
২০১৭ সালে অকাল বন্যায় নলুয়া হাওরের রাখাল গাছ ও শালিকার বাঁধ ভেঙে গর্ত সৃষ্টি হলেও ওই সময় এলাকাবাসী স্থানীয় মসজিদ উন্নয়নে মাছ ধরার জন্য উদ্যোগ নিলে তৎসময়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাছুম বিল্লাহ তাদেরকে নিষেধ প্রদান করলে স্থানীয়রা তখন আর মাছ আরোহন করেননি। এবছর ওই দুইটি বাঁধ অক্ষত থাকলেও মাছ ধরার জন্য গর্ত সৃষ্টি করা হয়েছে। কৃষকরা আশঙ্কা করছেন, যদি দ্রুত এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করা হয়, তাহলেও বাঁধ ভরাটে মাটি সংকট দেখা দিবে। বিষয়টি জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের নিকট লিখিতভাবে জানানো হয়েছে।
এ বিষয়ে জানতে জহিরুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউএনও’র কার্যালয় থেকে লিজ নিয়ে আমরা মাছ ধরছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম অভিযোগপত্র পাওয়ার সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
বলেন, আমরা কাউকে মাছ ধরার জন্য কোন ধরনের লিজ দেইনি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com