1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে শিক্ষক নিয়োগে ভুয়া নাগরিকসনদধারীদের বিরুদ্ধে সোমবার তদন্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে শিক্ষক নিয়োগে ভুয়া নাগরিকসনদধারীদের বিরুদ্ধে সোমবার তদন্ত

  • Update Time : রবিবার, ২১ অক্টোবর, ২০১৮
  • ৩৯৭ Time View

বিশেষ প্রতিনিধি:
প্রবাসি অধ্যুষিত সুনামগঞ্জের জগন্নাথপুরে জাতিয়াতির মাধ্যমে ভুয়া নাগরিক সনদ নিয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ দের বিরুদ্ধে আগামীকাল সোমবার তদন্ত হবে। সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা অভিযুক্ত ভুয়া নাগরিক সনদধারীদের বিরুদ্ধে তদন্ত করবেন।

এলাকাবাসী ও জগন্নাথপুর উপজেলা শিক্ষা কার্যালয় সূত্র জানায়, ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এ বছর অনুষ্ঠিত হয়। গত ১৪ সেপ্টেম্বর চুড়ান্ত ফলাফলে জগন্নাথপুর উপজেলায় উত্তীর্ণ হন ৬৩ জন। তাদের পদায়ন করে ১০ অক্টোবর যোগদান করতে বলা হয়। কিন্তু এলাকাবাসীর পক্ষ থেকে ২৭ সেপ্টেম্বর ৭ জন ভুয়া নাগরিক সনদধারীর যোগদান বাতিলের দাবি জানানো হয়। পরবর্তীতে আরো তিন জন কে সনাক্ত করে জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়। অভিযুক্ত ১০ জন হলেন,মিজানুর রহমান,আব্দুল মজিদ,আশিকুর রহমান,সুমা আক্তার,রুবি রানী দাশ,অর্ণিবান দাশ,লুৎফা তাহের,বিথী,আঁকি সরকার ও নাজমা আক্তার। অভিযোগের প্রেক্ষিতে তাদের নিয়োগ স্থগিত রেখে নতুন করে ২০১৮ সালের নাগরিক সনদ দেখাতে বলা হয়।

আন্দোলনকারী নেতা সুধাংশু শেখর রায় জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,জগন্নাথপুর উপজেলায় ৬৩জন চুড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হন। তারমধ্যে আমরা ১০জনকে ভুয়া নাগরিক সনধারী হিসেবে চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ওয়ার্ডের জনপ্রতিনিধিরা প্রত্যয়ন দিয়ে উল্লেখ করেছেন তাঁরা ভুয়া নাগরিক সনদ ব্যবহার করেছেন। এখন তাদের নিয়োগ বাতিল করতে আমরা জোর দাবি জানাচ্ছি।

আন্দোলনকারী আরেক নেতা জগন্নাথপুর গ্রামের বাসিন্দা গোবিন্দ দে বলেন, ভুয়া নাগরিক সনদধারীরা কেউ কেউ এখন আবারো জালিয়াতির আশ্রয় নিচ্ছে। ২০১৪ সালের আগের ষ্টাম্পে ভুয়া জমি ক্রয় করার বায়নাপত্র বানিয়ে নিজেদেরকে এলাকার বাসিন্দা সাজানোর চেষ্ঠা করছেন। তিনি বলেন,স্থানীয়বাসিন্দা হতে হলে জমিক্রয়ের রেজিষ্ট্রি দলিল,হোল্ডিং,নাগরিক সনদ থাকতে হবে।

এবিষয়ে জানতে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা জগন্নাথপুর টুয়েস্টিফোর ডটকমকে বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের কাগজপত্র যাছাই করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com