1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে হামলা, পাল্টা হামলা ও ভাংচুরের অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

জগন্নাথপুরে হামলা, পাল্টা হামলা ও ভাংচুরের অভিযোগ

  • Update Time : বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮
  • ১৮৭ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে বুধবার হামলা, পাল্টা হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
আজ বৃহস্পতিবারও দুই পক্ষের লোকজন ডাকাডাকি করে সংঘাতের প্রস্তুুতি নিলে পুলিশ ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের প্রচেষ্ঠায় বড় ধরনের সংঘর্ষের ঘটনা থেকে রক্ষা পেয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান,উপজেলার আশারকান্দি ইউনিয়নের জামালপুর গ্রামের বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক খছরু মিয়া ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সাব্বির খানের লোকজনের মধ্যে স্থানীয় একটি বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠন নিয়ে বেশ কয়েকমাস ধরে পূর্ব বিরোধ চলে আসছে। এর মধ্যে সম্প্রতিকালে স্থানীয় ধাওরাই বাজারে ভূমি নিয়ে সাব্বির ও খছরু পক্ষের লোকজনের মধ্যে নতুন করে বিরোধ দেখা দেয়। যার জের ধরে বুধবার সকালে খছরু মিয়ার ছোট ভাই কাওছার মিয়ারকে প্রতিপক্ষের লোকজন হামলায় করে আহত করে। এ ঘটনার পর বিকেলে সাব্বির খানের পক্ষের তাহিদ মিয়া ও দরাছ উল্লার ওপর হামলা করে খছরু মিয়ার লোকজন। এছাড়া সন্ধ্যায় স্থানীয় ধাওরাই বাজারে ছাত্রলীগ নেতা সাব্বিরের দলীয় কার্যালয় হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে বলে সাব্বির আহমদ অভিযোগ করেছেন। এসব হামলা, পাল্টা হামলায় ও ভাঙচুরের ঘটনায় চরম উত্তেজনা দেখা দেয়। যার প্রেক্ষিতে পরদিন অর্থাৎ গতকাল সকাল ৯ টার দিকে দুই পক্ষের লোকজন ডাকাডাকি করে সংঘর্ষের প্রস্তুুতি নিলে পুলিশ ও এলাকাবাসির প্রচেষ্ঠায় উত্তপ্ত পরিস্থিতি শান্ত হয়।
ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক খছরু মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতিপক্ষের লোকজন বাজারে সরকারী ভূমি জোরপূর্বক দখল করে ভোগদখল করে আসছিল। এ বিষয়ে স্থানীয় প্রশাসনকে লিখিকভাবে অভিযোগ দেওয়ার হলে যারপ্রেক্ষিতে ইউনিয়ন তফশীল অফিসের লোকজন ঘটনাস্থলে এসে জায়গায় মাফ-যোগ করেন। এসময় প্রতিপক্ষের লোকজন আমার ছোট ভাইকে দলবদ্ধ হয়ে অর্তকিতভাবে হামলা চালিয়ে তাকে গুরুত্বর আহত করেছে। আমাদের লোকজন কাউকে মারধর বা ভাঙচুরের ঘটনায় জড়িত নয়।
ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সাব্বির খান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, স্থানীয় বাজারে আমাদের নিজস্ব ভূমিতে র্দীঘদিন পূর্বে মার্কেট নির্মাণ করা হয়েছে। পূর্ব শক্রতার কারনে প্রতিহিংসা পরায়ন হয়ে খছরু মিয়ার লোকজন আমাদের দুইজন বৃদ্ধ লোককে মারধর করেছে। সন্ধ্যায় আমার ছাত্রলীগের কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে প্রতিপক্ষের লোকজন। আমরা কাউকে মারধর করিনি।
জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উত্তপ্ত পরিস্থিতি শান্ত করেছি। দুই পক্ষের মধ্যেই পূর্ব বিরোধ চলছিল। যার জের ধরেই দুই পক্ষের মধ্যে হামলা ও ভাংচুরের ঘটনার অভিযোগ পাওয়া গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com