1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর-শিবগঞ্জ সড়ক দ্রুত সংস্কারের দাবীতে আজ থেকে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

জগন্নাথপুর-শিবগঞ্জ সড়ক দ্রুত সংস্কারের দাবীতে আজ থেকে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট

  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৯
  • ৪৩১ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরের শিবগঞ্জ-বেগমপুর সড়কের সংস্কারের নামের অবহেলা ও দায়িত্বহীতার বিরুদ্ধে আন্দোলনে নামছে স্থানীয় পরিবহন শ্রমিকরা।
আজ মঙ্গলবার থেকে ৪৮ ঘন্টা ওই সড়কের যানবাহন চলাচল বন্ধের ঘোষনা করা হয়েছে। কাজ দ্রুত শেষ না হলে পরবর্তী কর্মসুচি পালন করা হবে বলে ওই সড়কের অটোরিকশা শ্রমিক সমিতির সভাপতি আব্দুল মুকিত জানিয়েছেন।
গতকাল সোমবার বিকেলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকের এ প্রতিবেদককে জানান, জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কটি দীর্ঘক ৫ বছর ধরে সংস্কারহীন অবস্থায় রয়েছে। গত ৭ থেকে ৮ মাস পূর্বে ওই সড়কের ঘোষগাঁও সেতুর মুখ থেকে স্থানীয় শিবগঞ্জ বাজার এলাকা পর্যন্ত প্রায় ৪ কিলেমিটার পর্যন্ত কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তুু সারা সড়ক খুড়ে আর পুরোনো সড়ক থেকে সড়ো করে অবহেলায় অযতেœ ফেলে রাখা হয়েছে সাতমাস ধরে। এতে সকল প্রকার যানবাহন চলাচল বিঘিœত হচ্ছে। বার বার তাগিদ দেওয়ার পরও কাজ শেষ করা হয়নি। বর্তমানে সড়কটি অচল হয়ে পড়ায় যানবাহন চলাচল অনুপযোগি উঠেছে। বাধ্য হয়েই আমাদের জগন্নাথপুর হেলিপ্যান্ড অটোরিকশা, অটোটেস্পু, লেগুনা শ্রমিক সমিতির সকল নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুয়ায়ী আজ সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা পর্যন্ত এসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।
খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘ ৫ থেকে ৬বছর ধরে জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের প্রায় ১১ কিলোমিটার সড়কে বড় বড় গর্ত, ভাঙন, খানাখন্দ আর ভাঙাচোরায় যানবাহন চলাচল অনুপযোগি হয়ে উঠেছে। ফলে অসহনীয় জনদুর্ভোগের শিকার হচ্ছে এলাকাবাসী।
ঘোষগাঁও গ্রামের রমজান আলী ছানা জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সংস্কারের নামে এলাকাবাসীর সঙ্গে একধরনের প্রতারনা করা হচ্ছে। প্রায় ৭ মাস ধরে কাজ শুরু করা হলেও খচ্ছপগতি কাজ করা হচ্ছে। মাঝে মধ্যে এক দুইজন শ্রমিককে সড়কে কাজ করতে দেখা হয়। বর্তমানে সড়কের যে অবস্থা তাতে করে পুরোনো সড়কই ভালো ছিল বলে তিনি দাবী করেছেন।
স্থানীয় এলজিইডি সুত্র জানায়, জগন্নাথাপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের জগন্নাথপুর অংশের ১২ কিলোমিটার সংস্কারের জন্য গত বছর প্রায় ৫ কোটি টাকার ট্রেন্ডার আহবান করা হলে কাজটি যৌথভাবে পান ঠিকাদারী প্রতিষ্টান সৌয়েব এবং লালা এন্টারপ্রাইজ।
এ বিষয়ে জানতে ঠিকাদারী প্রতিষ্টানের সৌয়বের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের একাধিকবার চেষ্টা করা হলেও তাঁর ফোনটি বন্ধ পাওয়া গেছে।
জগন্নাথপুরের এলজিইডি কর্মকর্তা গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কের কাজ দ্রুত শেষ করতে ঠিকাদারকে বার বার তাগিদ দিচ্ছি আমরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com