Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ধানের খলায় বাজার স্থাপন করায় এলাকাবাসীর মানববন্ধন

জগন্নাথপুর২৪ ডেস্ক
জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের বেহেলী গ্রামের পাশে কৃষকদের বোরো ফসল মাড়াই ও ধান শুকানোর জায়গায় বাজার নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে।
গ্রামবাসীর অভিযোগ, বেহেলী গ্রামের পাশে বৌলাই নদীর তীরে একটি প্রতিষ্ঠিত বাজার রয়েছে। বাজারটি সরকারিভাবে নিবন্ধিত ও ইজারা প্রদান করা হয়। এরপরও গ্রামের কিছু লোক নিজেদের স্বার্থে কৃষকদের ব্যবহৃত জমিতে নতুন একটি বাজার নির্মাণের পায়তারা করছেন। পুরাতন একটি বাজার থাকার পর আরেকটি বাজার নির্মাণের প্রতিবাদে কৃষকদের ব্যবহৃত জমি রক্ষায় মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বেহেলী গ্রামবাসীর উদ্যোগে ঘণ্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মাববন্ধনে বক্তব্য রাখেন বেহেলী ইউনিয়ন পরিষদের সদস্য প্রণব কান্তি রায়, গ্রামের মুরুব্বী নিখিল চন্দ্র পাল, নিরুপম রায়সহ কয়েকজন গ্রামবাসী।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘জামালগঞ্জের বেহেলী বাজার দুইশত বছরের একটি পুরোনো বাজার। বাজারে দোকান-পাট রয়েছে, বেচা-কেনা হয়। বাজারের পাশেই ইউনিয়ন পরিষদের কার্যালয়। একটি পুরাতন বাজার থাকা সত্ত্বেও বাজারের পাশেই হাওর এলাকার মানুষদের ধান মাড়াই ও শুকানোর জায়গাতে কিছু লোক বাজার তৈরির চেষ্টা করছে। ভিট প্রতি ৫ হাজার টাকা করে আদায় করা হচ্ছে। যার ফলে হাওর এলাকার কৃষকদের ধান শুকানোসহ মাড়াইকাজে চরমভাবে ব্যাহত ঘটবে। এছাড়া ওই জায়গাটি বেহেলী গ্রামবাসীসহ শিক্ষার্থীদের যাতায়াতের রাস্তা। ’
এখানে বাজার নির্মাণ না করার দাবি জানান বক্তারা। এখানে জোর করে বাজার নির্মাণের ফলে গ্রামে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশংকা করেন তারা। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

Exit mobile version