Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

পৌর নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার:; পৌরসভা নির্বাচনের বিধিমালার কয়েকটি বিধিকে ত্রুটিপূর্ণ উল্লেখ করে প্রতীক বরাদ্দসহ নির্বাচনের সব কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

রোববার বিকেলে হাইকোর্টে সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ রিট আবেদন দায়ের করেন।

আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, বিধিমালার ২, ৩, ৪ ও ৫-এর মধ্যে ত্রুটি রয়েছে। এগুলো প্রতীক বরাদ্দ সংক্রান্ত বিধি। এ কারণে এগুলো নিয়ে রিট করেছি। সোমবার বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন বেঞ্চ শুনানির জন্য উপস্থাপন করবে।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে লেভেল প্লেইং ফিল্ড ও সেনা মোতায়েনের ব্যাপারে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন (ইসি) বরাবর আইনি নোটিশ পাঠান জুলফিকার আলী জুনু।

আইনি নোটিশে বলা হয়, ৩০ ডিসেম্বর নির্ধারিত পৌর নির্বাচনে সব প্রার্থীকে সমান প্রচারণার সুযোগ করে দেওয়ার উদ্দেশ্যে লেভেল প্লেইং ফিল্ড তৈরিতে আচরণবিধি লঙ্ঘনকারী সরকারি এমপি-মন্ত্রীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং নির্বাচন চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা দানের জন্য সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ‍সেনা মোতায়েনের জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানাচ্ছি।

চিঠিতে লিগ্যাল নোটিশ প্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে ইসিকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়। অন্যথায় সুপ্রিম কোর্টের হাইকোর্টে এ বিষয়ে রিট আবেদন করবেন বলে জানান জুনু। সেই ধারাবহিকতায় তিনি রোববার হাইকোর্টে রিট আবেদন ‍করেন।

Exit mobile version