Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ব্রিটেন ছাড়ছেন ইউরোপিয়ানরা

আমিনুল হক ওয়েছ:: ব্রিটেন ছাড়ছেন ইউরোপিয়ানরা অভিমান,অপমান কিংবা আত্মসম্মানবোধ থেকেই হোক। ব্রিটেন ছাড়া শুরু করেছেন অনেক ইউরোপীয় নাগরিক। শুক্রবার নির্বাচনের ফলাফল যখন ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের পক্ষে নির্ধারিত হয়ে যাবে প্রায় নিশ্চিত, তখন থেকেই ব্রিটেন ছাড়া শুরু করেছেন তারা।
সেন্ট্রাল লন্ডনে কাজ করা একজন জানান, ভোর রাতে হোটেলে অবস্থানকারী অনেক ইউরোপিয়ান ম্যানাজারকে ডেকে হোটেল ত্যাগ করেন। এ সময় অনেককে কাঁদতেও দেখা গেছে বলে জানিয়েছেন তিনি।
ইস্ট লন্ডনের কমার্শিয়াল রোডের এক বাঙালি বাসার মালিক জানিয়েছেন, তার বাসায় ভাড়াটিয়া ৪ ইউরোপিয়ান কিছু না জানিয়ে দুই মাসের ভাড়া বকেয়া রেখেই বাসা ছেড়ে চলে গেছে।
এদিকে ব্রেক্সিটে বিশ্ব বাজারে বড় ধরনের ঝাঁকুনির প্রেক্ষাপটে শুক্রবার সংকটকালীন জরুরি আলোচনায় বসেন ইউরোপীয় কমিশনের প্রধান জাঙ্কার, ইউরোপীয় পার্লামেন্ট প্রেসিডেন্ট মার্টিন শুলজ, ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক এবং ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটে। পরে তাদের পক্ষ থেকে এক বিবৃতিতে ব্রেক্সিটের জন্য দুঃখপ্রকাশ করার পাশাপাশি ব্রিটিশদের সিদ্ধান্তের প্রতি সম্মান জানানো হয়।
আর এ বিবৃতিতেই যুক্তরাজ্যকে যত দ্রুত সম্ভব জনগণের সিদ্ধান্ত কার্যকরের আহ্বান জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ইইউ ত্যাগের প্রক্রিয়া যত বেদনাদায়কই হোক না কেন, যুক্তরাজ্যের যত দ্রুত সম্ভব জনগণের সিদ্ধান্ত কার্যকর করা উচিত।

Exit mobile version