1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মান্নানকে পূর্নমন্ত্রী চান সুনামগঞ্জবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

মান্নানকে পূর্নমন্ত্রী চান সুনামগঞ্জবাসী

  • Update Time : শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯
  • ১৭২ Time View

বিশেষ প্রতিনিধি
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপিকে পূর্ণ মন্ত্রী হিসাবে দেখতে চান জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জবাসীসহ সুনামগঞ্জ জেলার মানুষ। সুনামগঞ্জবাসী মনে করেন, সৎ, যোগ্য, বিনয়ী এই মানুষটি বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার নতুন মন্ত্রীসভায় থাকবেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা হাওরাঞ্চলবাসীর প্রত্যাশার প্রতিধ্বনি ঘটাবেন বলে বিশ্বাস করেন এই এলাকার মানুষ।
১৯৮৬ সাল থেকেই জননেত্রী শেখ হাসিনার ঘনিষ্টজন হিসাবে পরিচিত প্রগতিশীল সরকারি কর্মকর্তা এমএ মান্নান। তিনি তখন ময়মনসিংহের জেলা প্রশাসক ছিলেন।
১৯৯৬ সালে নির্বাচন কমিশনে ভারপ্রাপ্ত অতিরিক্ত সচিব হিসাবে পদায়ন করা হয় তাঁকে। সেই নির্বাচনে প্রায় ২০ বছরের সেনা শাসনের অবসান ঘটে। নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করে।
আওয়ামী লীগ সরকার গঠনের পর জেনেভা দূতাবাসের দায়িত্ব নেন তিনি। ২০০১ সালে নির্বাচনে পুনরায় তাঁকে নির্বাচন কমিশনে পদায়ন করা হয়। বিএনপি নেতৃবৃন্দ ওই সময় কথা ওঠান ৯৬’এর নির্বাচনে তাদের ক্ষতি করেছেন এমএ মান্নান। দুই সপ্তাহের মাথায় তাঁকে নির্বাচন কমিশন থেকে প্রত্যাহার করা হয়।
এরমধ্যেই তত্বাবধায়ক সরকার দায়িত্ব নেয়। এমএ মান্নানকে বিসিকের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। নির্বাচন হয়। নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় হয় ।
২০০৫ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশেই আওয়ামী লীগে যোগদান করেন এমএ মান্নান। ২০০৬’এর জাতীয় নির্বাচনে দলের মনোনয়ন দেওয়া হয় তাঁকে। ওই সময় ৩০০ আসনেই আওয়ামী লীগের সংসদ সদস্যরা পদত্যাগ করেন।
২০০৮ সালে আবার আওয়ামী লীগ নির্বাচনে গেলে এমএ মান্নানকে মনোনয়ন দেওয়া হয়। বিশাল ভোটের ব্যবধানে ওই নির্বাচনে জয়ী হন তিনি।
২০০৯ সালে দলের কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয় এমএ মান্নানকে। ওই বছরেই প্রতিরক্ষা, জনপ্রশাসন ও অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত গুরুত্বপূর্ণ সংসদীয় কমিটিতে যুক্ত করাসহ সরকারের ৩ বছরের মাথায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হয় তাঁকে। ৩ বছর পর আরেকবার দলের কাউন্সিলে তাঁকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রাখা হয়। সুনামের সঙ্গে দলীয় প্রধানের দেওয়া দায়িত্ব পালন করেন এমএ মান্নান। ২০১৪ সালের নির্বাচনে আবার দলীয় মনোনয়ন দেওয়া হয় তাঁকে।
ওই নির্বাচনেও বিপুল ভোটে জয়লাভ করেন সজ্জন এই রাজনীতিক। নির্বাচনের পর প্রথমে তাঁকে অর্থ প্রতিমন্ত্রী, এক মাসের মাথায় পরিকল্পনা প্রতিমন্ত্রীরও দায়িত্ব দেওয়া হয়। সরকারের ৫ বছরের শাসনামলে নিজের জেলায় আরো বেশি জনপ্রিয় হতে থাকেন তিনি। জাতীয়ভাবেও সৎ, বিনয়ী ও অভিজ্ঞ এমএ মান্নানের পরিচিতি আরো বেড়ে যায়।
৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে নিকটতম প্রতিদ্ব›িদ্ব’র চেয়ে এক লাখ ১০ হাজার ভোট বেশি পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। নির্বাচনের পর স্থানীয় এবং জাতীয় গণ-মাধ্যমে ছাপা হয় ‘অন্য রকমের ভোট হয়েছে এমএ মান্নান’র সুনামগঞ্জ-৩ আসনে’। কেন্দ্রগুলোতে উত্তেজনা ছিল না, ভিন্নমতের নেতা-কর্মীরাও কোন কেন্দ্রের ভোট নিয়ে কোন অভিযোগ জানাননি। এই নির্বাচনী এলাকায় তুলনামূলক ভোটার উপস্থিতিও ছিল বেশি।
বিজয়ী এমএ মান্নানকে নতুন মন্ত্রীসভায় পূর্ণমন্ত্রী দেখতে চান তাঁর নির্বাচনী এলাকার রাজনৈতিক কর্মীরা।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন,‘ভালো মানুষের কদর সাধারণের কাছে যে রয়েছে, এমএ মান্নানই উদাহরণ, তাঁকে দলমত নির্বিশেষে জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জের মানুষ ভালবাসেন। তিনি নির্বাচিত হবার পর জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জে যে উন্নয়ন হয়েছে, বিগত ৪০ বছরেও তা হয়নি। জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুও একই ধরনের মন্তব্য করেন। এই দুই নেতা দাবি করেন, জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জবাসী এমএ মান্নানকে পূর্ণমন্ত্রী দেখতে চায়।
সুনামগঞ্জের শিক্ষাবিদ পরিমল কান্তি দে মনে করেন,‘রাজনীতিবিদ এমএ মান্নানের পূর্ণমন্ত্রী হবার সকল গুণাবলী রয়েছে। তিনি সৎ ও মেধাবী, দেশপ্রেমের কোন ঘাটতি নাই তাঁর।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com