Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মেয়র বুলবুল বরখাস্ত

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::নাশকতার মামলায় আসামি করে পুলিশের অভিযোগপত্রের পর রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।
বিএনপির এই নেতা ওই সব মামলা মাথায় নিয়ে পালিয়ে থাকার মধ্যে বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।
মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি হওয়ার পর এর আগে সিলেটের মেয়র আরিফুল হককেও বরখাস্ত করা হয়েছিল। তারা দুজনই বিএনপির নেতা।
বিএনপির অভিযোগ, তাদের দলের নির্বাচিত জনপ্রতিনিধিদের সরিয়ে দিতেই আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ‘মিথ্যা’ মামলা দিচ্ছে।২০১৩ সালের জুনে অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে রাজশাহীতে বুলবুল এবং সিলেটে আরিফুলের মতো খুলনা ও বরিশালেও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীরা জয়ী হন।
পরের মাসে গাজীপুর সিটিতেও পরাজিত হন আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হওয়া বিএনপি নেতা এম এ মান্নানের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। তিনিও কারাগারে রয়েছেন।
গত জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত বিএনপি জোটের অবরোধ-হরতালে নাশকতার ডজনখানেক মামলার আসামি রাজশাহীর বুলবুল। এর মধ্যে চারটিতে তার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, “মেয়র বুলবুলের বিরুদ্ধে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালাতে চার্জশিট দাখিল হওয়ায় সিটি করপোরেশন আইনের ১২ (১) ধারা মোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।”

Exit mobile version