1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুক্তরাজ্য প্রবাসী মুফতি ছালেহ আহমদের উদ্যোগে জগন্নাথপুরে ত্রান বিতরণ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

যুক্তরাজ্য প্রবাসী মুফতি ছালেহ আহমদের উদ্যোগে জগন্নাথপুরে ত্রান বিতরণ

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৪৬৮ Time View

স্টাফ রিপোর্টার –

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনায় সারাদেশে লোক সমাগম সহ গণ-পরিবহন বন্ধ। বিভিন্ন এলাকা লকডাউন এর কারণে কঠিন দুর্ভোগের মাঝে পড়ছেন খেটে খাওয়া গরীব মানুষজন।
যুক্তরাজ্যে সফররত পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে এলাকার অসহায় মানুষজনের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেন জগন্নাথপুর উপজেলার কৃতি সন্তান যুক্তরাজ্য বাংলাদেশ খেলাফত মজলিসের সেক্রেটারী মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুফতি ছালেহ আহমদ।এরই আলোকে জগন্নাথপুর উপজেলার আধুয়া, বড়কাপন দক্ষিণ পাড়া, বড়কাপন উত্তর পাড়া, পইলভাগ, বাউরকাপন, কড়িয়াইন, গাংপাড়, মীরপুর, নজিপুর সহ আশপাশ এলাকার অসহায় মুসলিম ও হিন্দু ২২০ পরিবার কে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করা হয়।
মঙ্গলবার (১৪ এপ্রিল) থেকে বৃহস্পতিবার(১৬ এপ্রিল) পর্যন্ত ধারাবাহিক তিন দিন আধুয়া গ্রামের নিজ বাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মুফতি ছালেহ আহমদ এর সম্মানিত পিতা,বড়কাপন ও আধুয়া ইমদাদুল উলুম মাদ্রাসার পরিচালনা কমিটির সাবেক সভাপতি মুহাম্মদ আলা উদ্দিন এর সার্বিক তত্ত্বাবধানে ও সমাজ সেবক ও রাজনৈতিক নেতা জালাল আহমদ পরিচালনায় খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব মাহ্ফুজুল আলম মাসুম।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৩নং মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন,স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান,স্থানীয় ৮নং ওয়ার্ডের মেম্বার ও বিশিষ্ট ব্যবসায়ী মুস্তাক আহমদ।আরো উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সেক্রেটারী মাওলানা মাছুম আহমদ,ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় অফিস সম্পাদক এম তারেক আহমদ,আধুয়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শুয়াইব খান,ছাত্র নেতা হাফিজ মামুন আহমদ,সাইদ আহমদ সাদ্দাম,স্থানীয় সি এন জি ড্রাইভার সমিতির ক্যাশিয়ার রমজান আলী,প্রমুখ।
প্রত্যেক পরিবারকে ৭কেজি চাল, ২ লিটার তেল, ১ কেজি ডাল, ২ কেজি পেঁয়াজ , ২কেজি আলু, ২টি সাবান, ১কেজি লবন, মরিচ, দনিয়া, সহ প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী করে দেওয়া হয় ।এছাড়াও বিশেষ করে স্থানীয় মসজিদ গুলোর ইমাম, মুয়াজ্জিন ও এলাকার মাদরাসা শিক্ষকদের একহাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।
এসব খাদ্য সামগ্রী মূল উদ্যোক্তা যুক্তরাজ্য প্রবাসী মাওলানা মুফতি ছালেহ আহমদ জানিয়েছেন ইউ কে প্রবাসী আমার পরিবারের সদস্যরা আন্তরিক ভাবে বিপদের এই সময়ে এলাকার মানুষকে সহযোগিতার জন্য এগিয়ে এসেছেন, এজন্য সকলের প্রতি আমি কৃতজ্ঞ।ত্রাণ কার্যক্রম সুন্দর ভাবে পরিচালনা করতে স্থানীয় প্রশাসন ও যুব সমাজ সর্বাত্মক সহযোগিতা করেছে তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।মানবতার কল্যাণে আগামী রমজান মাসেও ত্রান সামগ্রী বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি সকলের প্রতি উদাত্ত আহবান জানিয়ে বলেন, আসুন দেশ ও জাতির এই কঠিন মুছিবতের সময়ে যার যার সাধ্যমত সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াই । এধরণের খাদ্য সহায়তা বিতরণ অব্যহত থাকবে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com