Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

রাজাকার সাকা ও মুজাহিদের ফাঁসি কার্যক্রর-জাতি কলঙ্কমুক্ত

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:; একাত্তরের মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। শনিবার রাত ১২টা ৫৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদেরকে চট্টগ্রামের রাউজানে পারিবারিক কবরস্থানে আর জামায়াতের সেক্রেটারি জেনারেল মুজাহিদকে নিজ জেলা ফরিদপুর শহরের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাদের স্বজনরা জানিয়েছেন।মূলত রাষ্ট্রপতির কাছে সালাউদ্দিন কাদের ও মুজাহিদের প্রাণভিক্ষার আবেদন খারিজ হওয়ার পরপরই ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রক্রিয়া শুরু হয়ে যায়। ফাঁসি কার্যকরের আগে তাদের সঙ্গে সাক্ষাৎ করেন পরিবারের সদস্যরা।
শীর্ষ এই দুই যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকরের মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেল বলে মনে করছেন মুক্তিযোদ্ধারা। এছাড়া ফাঁসির রায় বাস্তবায়নের ইতিহাসের দায়মুক্তির পেথে বাংলাদেশ এগিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শহীদ জাহানারা ইমামের ছেলে সাইফ ইমাম জামী অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও গণজাগরণ মঞ্চসহ বিভিন্ন সংগঠন আনন্দ প্রকাশ করছেন।

Exit mobile version