Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিলেটের শাহজালাল (রহ.) মাজারে ‘জমজমের পানি’ প্রতারণা, তদন্তের নির্দেশ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::

সিলেট নগরীর হজরত শাহজালাল (রহ.) এর দরগাহ প্রাঙ্গণে পশ্চিম দিকে ডিপ টিউবওয়েলের পানিকে মক্কার জমজম কুপের পানি বলে বিক্রির মাধ্যমে প্রতারণার অভিযোগ বেশ পুরনো। এ বিষয়টি গণমাধ্যমেও উঠে আসে সম্প্রতি। বছরের পর বছর একটি মহল মাজারের পশ্চিম দিকের কৃত্রিম কুপের পানিকে ‘পবিত্র জমজমের পানি’ হিসেবে বিক্রি করে আসছিলো। এবার এই বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
কিছুদিন আগে পানি কিনে প্রতারণার শিকার হন নগরীর কদমতলী দরিয়া শাহ মাজার রোডের বাসিন্দা এইচ এম আব্দুর রহমান। তিনি বিষয়টি তদন্তের ব্যাপারে সিলেট মহানগর আদালতে মুখ্য হাকিমের নিকট একটি আবেদন করেন। এরই প্রেক্ষিতে আদালত বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরো আগামী ৩০ নভেম্বরের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন জমা দিতে ইসলামিক ফাউন্ডশনের উপ-পরিচালককে নির্দেশ দিয়েছেন।

প্রতারণার অভিযোগ আমলে নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালককে তদন্তের নির্দেশ প্রদান করেছেন। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানা গেছে আদালত সূত্রে।
এইচ এম আব্দুর রহমান বলেন- ‘গত ১০ অক্টোবর বিকালে আমি দরগাহ থেকে ‘জমজম কুপের পানি’ ক্রয় করি। পরে গণমাধ্যমের খবরে জানতে পারি এটি জমজম কুপের পানি নয়। একটি মহল প্রতারণা চালাচ্ছে। পরে আমি বিষয়টি আমি আদালতের নজরে আনি।’

Exit mobile version