1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
২২ বছর পর পূর্নমন্ত্রী পেলেন জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

২২ বছর পর পূর্নমন্ত্রী পেলেন জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জবাসী

  • Update Time : সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯
  • ১৭১ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জ-৩ ( জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসনে তৃতীয়বারের মতো নির্বাচিত সাংসদ বিদায়ী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানকে পরিকল্পনা মন্ত্রনালয়ে পূর্নমন্ত্রী করায় আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে তাঁর নির্বাচনী এলাকা জগন্নাথপুর উপজেলায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

সোমবার মন্ত্রীসভায় শপথ গ্রহনের পর পরই জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা একে অপরকে মিষ্টি মুখ করেন আনন্দ উল্লাস করেন।

১৯৯৬ সালের পর দীর্ঘ ২২ বছর পর পূর্নমন্ত্রী পাওয়ায় নির্বাচনীর্ এলাকাসহ সুনামগঞ্জ জেলাজুড়ে আনন্দের বন্যা বইছে। চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন আর শুভেচ্ছার ঝড়।

এলাকাবাসী জানান, ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে আওয়ামীলীগ সরকার গঠন করলে তৎকালিন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আবদুস সামাদ আজাদকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
২০০৫ সালে ২৭ এপ্রিল আব্দুস সামাদ আজাদ মৃত্যুবরণ করলে তাঁর এই শুণ্য আসনে উপনির্বাচনে চারদলীয় জোটের জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতা অ্যাডভোটেক মাওলানা শাহীনুর পাশা চৌধুরী এমপি নির্বাচনী হন। ওই নির্বাচনে আওয়ামীলীগ দলীয়ভাবে অংশ গ্রহন করেনি। তবে আওয়ামীলীগ ঘরনায় সাবেক যুগ্ম সচিব এমএ মান্নান ও সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম এ দু’জন স্বতন্ত্রী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। এরমধ্যে শাহিনুর পাশার নিকট সামান্য ভোটে পরাজিত হন এমএ মান্নান। এরপর তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগে যোগদান করে ২০০৮ সালে জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে এমএ মান্নান চারদলীয় জোট প্রার্থী মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হন। ২০১৪ সালে নির্বাচনে আবারও নৌকা নিয়ে এমএ মান্নান স্বতন্ত্র প্রার্থী আজিজুস সামাদ ডনকে পরাজিত করে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত পান এমএ মান্নান। সফলভাবে দু’টি মন্ত্রনালয় পরিচালনার মাধ্যমে একাদশ জাতীয় নির্বাচনেও ফের নৌকা প্রতিকে এমএ মান্নান ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা শাহীনুর পাশাকে বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো সাংসদ নির্বাচিত হওয়ার পর ক্লীন ইমেজের অধিকারী সৎ ও সজ্জন হিসেবে পরিচিত এমএ মান্নান নতুন সরকারের মন্ত্রী পরিষদে এবার পূর্ন পরিকল্পনামন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন। ফলে নির্বাচনী এলাকায় আনন্দ খুশির বন্যায় বইছে।

জগন্নাথপুরের নলুয়া হাওরপারের কৃষক সাইদুর রহমান বলেন, গত বন্যায় হাওরের ফসলডুবির ঘটনায় হাওরাঞ্চলের মানুষ নিশেহারা হয়ে পড়ে। ওই সময় আমাদের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্ঠায় ঘরে ঘরে চাল ও নগর অর্থ সহায়তার কারনে আমরা অভাব বুঝতে পারেনি। গতবছর হাওরের বেড়িবাঁধ যেভাবে টেকশই হয়েছে এমন অন্য কোন সময় এতো উন্নমানের কাজ সম্পন্ন হয়নি।
এবার মান্নান স্যারকে পূর্নমন্ত্রী করায় আমরা খুশি। হাওরএলাকা সর্বকালের সেবা উন্নয়ন হবে মান্নানের হাত ধরে এমন আশা ব্যক্ত করেন তিনি।

জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক নেতা ফরুখ আহমদ বলেন, মান্নানকে পূর্নমন্ত্রী মনোনীত করায় সর্বত্রজুড়ে আনন্দ বইছে। গত ১০ গত জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জসহ জেলাজুড়ে শিক্ষা প্রতিষ্ঠান, যোগযোগ, স্বাস্থ্য শতভাগ বিদ্যুতায়নসহ ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হয়েছে। সেই উন্নয়নের অগ্রযাত্রা এবার আরো এগিয়ে যাবে। উম্মোচিত হয়ে উন্নয়নের দোয়ার।

জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন, সৎ, স্বজ্জন ও মেধাবী রাজনীতিক হিসেবে সবাই নিকট এমএ মান্নান মহোদয় পরিচিত। তাঁর শাসনামলে গত ১০ বছরের রাস্তা-ঘাট, বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষাসহ সার্বিক উন্নয়ন হয়েছে। ২২বছর পর পূর্নমন্ত্রী করায় আমরা আমাদের বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com