1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিতণ্ডা এড়াতে স্বামীর সঙ্গে থাকতে সপ্তাহের ছয় দিন ভাগ করে নিলেন দুই স্ত্রী, বাকি একদিন... - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

বিতণ্ডা এড়াতে স্বামীর সঙ্গে থাকতে সপ্তাহের ছয় দিন ভাগ করে নিলেন দুই স্ত্রী, বাকি একদিন…

  • Update Time : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ২২৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
প্রথম স্ত্রীকে বিয়ে করেছিলেন ২০১৮ সালে। দুই বছর পরেই আবার ‘বিয়ে’। বিষয়টি প্রথম স্ত্রী জানার পর শুরু হয় বিতণ্ডা। শেষমেশ সমঝোতা হলো, দুজনের কাছে সপ্তাহে তিন দিন করে থাকতে হবে স্বামীকে। আর বাকি একদিন কার সঙ্গে থাকবেন, তা তিনি নিজেই ঠিক করবেন।

দিন ভাগাভাগির বিষয়টি নিশ্চিত করেছেন মধ্যপ্রদেশ রাজ্যের গোয়ালিয়র শহর আদালতের আইনজীবী হারিশ দিওয়ান। তাঁর ভাষ্যমতে, যাঁকে ঘিরে বিতণ্ডা, সেই স্বামী একজন প্রকৌশলী। থাকেন ভারতের হরিয়ানা রাজ্যের গুরুগ্রাম শহরে।
ওই প্রকৌশলীর প্রথম স্ত্রীর বাবার বাড়ি গোয়ালিয়রে। ২০২০ সালে করোনা মহামারির শুরুতে স্ত্রীকে বাবার বাড়িতে রেখে আসেন তিনি। এরপর বহুদিন সেমুখো হননি তিনি। এতে সন্দেহ হয় স্ত্রীর। একদিন হুট করে গুরুগ্রামে স্বামীর অফিসে গিয়ে হাজির হন তিনি। দেখতে পান এক নারী সহকর্মীর সঙ্গে সংসার পেতেছেন স্বামী। তাঁদের একটি কন্যাসন্তানও হয়েছে।

বিষয়টি নিয়ে প্রথম একচোট ঝগড়ার পর গোয়ালিয়রে পারিবারিক আদালতে বিচার চান প্রথম স্ত্রী। পরে আদালত ওই ব্যক্তিকে ডেকে নেন। বারবার বোঝানোর পরও দ্বিতীয় স্ত্রী বলে যাঁকে দাবি করেছেন, তাঁকে ছাড়তে রাজি হননি তিনি। পরে তিনজন মিলে ওই সমঝোতা চুক্তিতে যান।

চুক্তি অনুযায়ী, দুই ‘স্ত্রী’র জন্য আলাদা বাসার ব্যবস্থা করবেন স্বামী। সেখানে দুজনের সঙ্গে সপ্তাহের দিন ভাগ করে থাকবেন। এ ছাড়া নিজের বেতনের অর্থও দুজনের পেছনে সমান ভাগে খরচ করতে হবে তাঁকে।
ভারতে এই চুক্তির বৈধতা আছে কি না, জানতে চাইলে হরিশ দিওয়ান বলেন, চুক্তিটি করেছেন ওই তিনজন। এর সঙ্গে আদালতের কোনো সম্পৃক্ততা নেই। আর হিন্দু আইন অনুযায়ী এই বিয়ে বৈধ নয়। কারণ, হিন্দু আইনে এক স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ না হওয়া পর্যন্ত অন্য কাউকে বিয়ে করা যায় না। সৌজন্যে প্রথম আলো

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com