1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হজে যেতে পান বিক্রি করছেন নব্বই বছরের ইমান আলী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

হজে যেতে পান বিক্রি করছেন নব্বই বছরের ইমান আলী

  • Update Time : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ১৭৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
আমি পান বিক্রি করে হজ করতে যাবো, কাবা শরীফ দেখবো। দু’চোখজুড়ে এটুকুই আমার স্বপ্ন। তাই গত ৩ মাস যাবৎ কুয়াকাটা সৈকতে পান বিক্রি করছি।’ একটি বালতির মধ্যে ১৭ আইটেমের মশলা নিয়ে ফেরি করে মিষ্টিপান বিক্রি করছেন আর সবার কাছে জীবনের এই শেষ আশার কথা বলছেন ৯০ বছর বয়সী ইমান আলী এখমান্দার।

এক হাতে পানের বালতি অন্য হাতে পাসপোর্টের কপি নিয়ে কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট এলাকায় ঘুরে ঘরে পান বিক্রি করছেন, সঙ্গে পাসপোর্ট দেখিয়ে মক্কা শরীফ নিজের চোখে দেখার আকুতি জানাচ্ছেন এই বৃদ্ধ।
বৃদ্ধ ইমান আলী এখমান্দারের বাড়ি পটুয়াখালীর মাদারবুনিয়া ইউনিয়নের বিড়াজোড়া গ্রামে। তিনি দুই ছেলের বাবা। তারা পেশায় কাঠমিস্ত্রি। নিজেদেরই খেয়ে-পরে সংসার টেকানো দায়, তাই বাবার এই আশা পূরণ করতে পারছেন না দুই ছেলে।
বৃদ্ধ ইমান আলী এখমান্দারের সঙ্গে কথা হয়।

তিনি বলেন, আমি পেশায় একজন কাঠমিস্ত্রি ছিলাম। খেয়ে-পরে নিজের থাকার জমিটুকু ছাড়া কিছুই করতে পারিনি। যেটুকু জমি আছে তাতে দুই ছেলে ঘর করে থাকে। আমি পবিত্র কাবাঘরে যাব, হযরত মোহাম্মদকে (সঃ) সালাম দেবো। মনে খুবই আশা কিন্তু অর্থের অভাবে পারছি না।

তিনি বলেন, গত কয়েক মাস আগে কুয়াকাটায় এসে মসজিদে থাকা শুরু করি আর সবার কাছে হজে যাওয়ার জন্য সাহায্য চাই। কিন্তু তাতে নাকি হজ হবে না, তাই সবাই পরামর্শ দিলো ব্যবসা করতে। সেই পরামর্শ নিয়ে মাত্র দুই হাজার টাকায় মালামাল কিনে এই পান বিক্রি শুরু করি। কুয়াকাটার স্থানীয় লোকজন ও পর্যটকরা পান খেয়ে বেশি টাকা দেয় আবার অনেকে না খেয়েও টাকা দেয়।

করেছি। বাকি টাকা জমাচ্ছি। ইচ্ছা আছে ঈদের পরই ওমরাহ করতে যাব।

এত টাকা কোথায় পাবেন জানতে চাইলে তিনি বলেন, আমি কাবাঘর দেখতে চাই, এটা আমার ইচ্ছা। প্রয়োজনে আমি বাড়িটা বিক্রি করে যাবো। আর যদি কোনো বিত্তবান আমাকে কাবাঘর দেখিয়ে সহযোগিতা করেন তাহলে আমার জীবনটা ধন্য হবে
কুয়াকাটা ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু বলেন, আমরা তাকে দেখছি বেশ কয়েকদিন ধরে। হজ করবেন বলে পান বিক্রি করতে নেমেছেন। পরে জানতে পারলাম তার ছেলেদের ইনকামে তার ভরণপোষণ চলে, কিন্তু হজ করার সামর্থ্য না থাকায় তিনি এই বয়সে পান বিক্রি করছেন। যদি কারো পক্ষে সম্ভব হয়, তাকে হজের ব্যবস্থা করে শেষ বয়সের আশাটা পূরণ করতে পারলে তিনি অনেক খুসি হবেন।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, আমরা এই বৃদ্ধ লোকটাকে প্রথমে সাহায্য ওঠাতে দেখেছি। পরে পান বিক্রি করতে দেখি। পরে জানতে পারি তিনি হজে যাওয়ার আশায় এত কষ্ট করছেন। তিনি যা বলছেন সেটাতো ভালো উদ্দেশ্য, তাকে সবার সহযোগিতা করার দরকার।
সৌজন্যে জাগো নিউজ

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com