1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০২:৫০ অপরাহ্ন
Title :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে একটি গ্রাম লকডাউন মৃত্যুপুরী যুক্তরাষ্ট্র, ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের মৃত্যু র‌্যাবের নতুন ডিজি সুনামগঞ্জের সন্তান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন র‌্যাব প্রধান হচ্ছেন সুনামগঞ্জের শাল্লার আব্দুল্লাহ আল মামুন করোনাভাইরাস যেন নতুন এক ওলাওঠা-মুক্তাদীর অাহমদ মুক্তা ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথপুরের প্রত্যন্ত গ্রামে প্রবাসীর পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ জগন্নাথপুরে একটি গ্রাম স্বেচ্ছায় লকডাউন জগন্নাথপুরে সামাজিক সংগঠনের পক্ষে আরো ২০ পরিবার পেল খাদ্য সামগ্রী জগন্নাথপুরে প্রবাসীর অর্থায়নে ৬ শতাধিক পরিবারের ঘরে ঘরে পৌঁছে দেয়া হলো এক সপ্তাহের খাদ্যসামগ্রী

সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নতি করেছে -পরিকল্পনামন্ত্রী

  • Update Time : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০৯ Time View

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি::

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। অবহেলিত ও হাওর বেষ্টিত এলাকাগুলোয় এখন বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ নির্মাণ করছে সরকার। তিনি বলেন, আজকের ছোট ছোট সোনামণিরাই দেশ পরিচালনা করবে। তাই সবার আগে তোমাদের ভাল মানুষ হয়ে উঠতে হবে।
মন্ত্রী বলেন, দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ আপনারা উন্নয়নের পক্ষে থাকেন। দেখবেন এই দেশটা আর গোটা কয়েক বছরের মধ্যেই উন্নত আধুনিক একটি দেশে পরিণত হবো। আমরা সব সময় অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী। তাই সব ধর্মের মানুষ আমাদের কাছে সমান। আমরা সবাই মিলে মিশে এই দেশে বহুকাল থেকে বসবাস করে আসছি। আগামীতেও আমরা একসাথে সমান মর্যাদায় বসবাস করবো। সমান সুযোগ সুবিধা গ্রহণ করবো। একটা দল আছে যারা এই অসাম্প্রদায়িকতাকে বিশ্বাস করে না। তারা গোপনে নানান ষড়যন্ত্র করে, দেশের মানুষকে উসকানি দিয়ে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকবেন।
রবিবার বেলা ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের মাছরাঙা অডিটরিয়ামের রজনিগন্ধা হলে এমএ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি প্রদান, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সভায় ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোনায়েম’র সভাপতিত্বে, ও চ্যানেল ২৪ টেলিভিশনের সিলেট অফিসের ইনচার্য গোলজার আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি’র একমাত্র ছেলে লন্ডন বারকলেস ব্যাংকের পরিচালক সাদাৎ মান্নান অভি, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন, ডুংরিয়া উত্তরণ ক্লাবের সভাপতি মমিনুজ্জামান সুজন।
এ সময় শিক্ষার্থীদের অবিবাভকদের মধ্যে বক্তব্য রাখেন, জগন্নাথপুর শাহ জালাল কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন, সুনামগঞ্জ জজ কোর্টের অ্যাড. আজিজুর রউফ বিপ্লব। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, তাহিয়া আনজুম রাইদা ।
এবার এমএ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষা জেলার ৩টি উপজেলার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতি উপজেলায় ১ম গ্রেডে ১০ জন ও ২য় গ্রেডে ১৫ করে ৩ উপজেলায় মোট ৭৫ জনকে বৃত্তি প্রদান করা হয়। ১ম গ্রেডের ১০ জনকে নগদ ১৫০০ টাকা, সার্টিফিকেট ও একটি স্কুল ব্যাগ ও ২য় গ্রেডের ১৫ জনকে নগদ ১০০০ টাকা, একটি সার্টিফিকেট ও একটি স্কুল ব্যাগ প্রদান করা হয়।
অপরদিকে এই অনুষ্ঠানের শেষে সুনামগঞ্জ জেলা পশাসক আব্দুল আহাদ’র সৌজন্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি’র ৭৫ তম জন্মদিন উদযাপন করা হয়। এ উপলক্ষে জন্মদিনের কেক কাটেন অতিথিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews