1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:২০ পূর্বাহ্ন

সুনামগঞ্জে খাস জমি চিহ্নিত করতে গিয়ে হামলায় এসিল্যান্ডসহ আহত ১০

  • Update Time : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৩২৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
সুনামগঞ্জে সরকারের খাস খতিয়ানভুক্ত জমি চিহ্নিত করতে গিয়ে গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড, পুলিশের উপ-পরিদর্শকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও আনসার সদস্যরা ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। পরে ঘটনাস্থল থেকে নারীসহ ১০ জনকে আটক করে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে ১৫টি গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণে ৩০ একর জমি চিহ্নিত করতে জন্য সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুইজন তহশিলদার সার্ভেয়ার এবং পুলিশসহ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সেখানে যান। ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহ্নিত করার কাজ শুরু করতেই হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী-পুরুষরা দা, রামদা, লাটিসোটা নিয়ে পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালায়। এতে এসিল্যান্ড আরিফ আদনান ও পুলিশের উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলমসহ ১০ জন আহত হন। পরে পুলিশ ও আনসার সদস্যরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, সরকারি জমি চিহ্নিত করার সময় একদল দখলদার বাধা দেয়। তারা সহকারী কমিশনার ভূমিসহ পুলিশের উপ-পরিদর্শকের ওপর হামলা চালায়।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানান, অবৈধ সরকারি জমির দখলদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা-কর্মচারীদের ওপর হামলা করেছে। পুলিশ ও আনসার সদস্যরা ১৩ রাউন্ড গুলি ফাঁকা ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ফের সংঘর্ষের আশংকায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ওসি শহীদুর রহমানের নেতৃত্বে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: