1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

উৎসবের অপেক্ষায় হাওরবাসী, মাঠে সম্ভাব্য সাত প্রার্থী

  • Update Time : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ১০২৫ Time View

বিশেষ প্রতিনিধি::
জগন্নাথপুর উপজেলার সর্ববৃহৎ নলুয়া হাওর ব্যষ্টিত ৫ নং চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে এ ইউনিয়নে নির্বাচনী আমেজ বিরাজ করছে। নির্বাচনের দিন দিন ঘনিয়ে আসার সাথে সাথে উৎসবে মেতে ওঠাবেন এখানকার হাওরবাসী।
তফশিল ঘোষনার পর থেকে প্রার্থীদের মধ্যে তৎপরতা শুরু হয়। এই ইউনিয়নের বর্তমানে কৃষক পরিবারের লোকজন রোবো ফসলের বীজ রোপন কাজে ব্যস্ত থাকলেও হাওরের মাঠ থেকে চায়ের টেবিলে‘ নির্বাচনী আলোচনায় সরগরম হয়ে ওঠছে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে সাতজনের নাম শুনা যাচ্ছে। তাঁরা হলেন, বর্তমান চেয়ারম্যান যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা আরশ মিয়া, সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা যুক্তরাজ্যপ্রবাসী হারুনুর রশিদ, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম বকুল, যুক্তরাজ্যপ্রবাসী আব্দুল মোমিন, ইলিয়াস মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল গফুর, বিএনপি নেতা যুক্তরাজ্যপ্রবাসী মুজিবুর রহমান। এরমধ্যে সাতজনই আওয়ামী লীগ দলীয় মনোনয়ন চান। অপরজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে প্রতিদ্বন্দ্বীতা করতে পারেন।
স্থানীয়রা জানান, অনেকদিন ধরে ইউনিয়ন নির্বাচনকে ঘিরে এ ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তৎপরতা দেখা দেয়। গত বুধবার নির্বাচন কমিশন তফশিল ঘোষনা করলে শুরু হয় প্রার্থীদের মধ্যে দৌড়ঝাঁপ। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সাধারণ সদস্য (মেম্বার) ও সংরক্ষিত নারী সদস্যে পদে সম্ভাব্য প্রার্থীরাও প্রচারে রয়েছেন।
এদিকে ক্ষমতাসীন দলের টিকিট নিশ্চিত করতে
তৎপর হয়ে ওঠেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশিরা। স্থানীয় পযার্য় থেকে শুরু করে কেন্দ্রীয় পযার্য়ে চলছে তদবির এবং জোর লবিং। ইতিমধ্যে তৃর্ণমূল আওয়ামী লীগের সভা থেকে চারজনের নাম প্রস্তাব করা হলেও উপজেলা কমিটির নিকট হারুনুর রশিদ তাঁর সিভি জমা দেন। অপরদিকে আওয়ামী লীগ ঘরোনার যুক্তরাজ্যপ্রবাসী ইলিয়াস মিয়া দলীয় মনোনয়ন প্রত্যাশি হলেও তাঁর সিভি গ্রহণ করেনি স্থানীয় আওয়ামী লীগ।
গতকাল সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় নির্বাচী মনোনয়ন ফরম সংগ্রহ করে ৫ সম্ভাব্য প্রার্থী তাদের ফরম জমা দিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু মিয়া বলেন, নেতৃমূল থেকে প্রস্তাবিত সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা আমরা জেলা কমিটির নিকট হস্তান্তর করব।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর, মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর, প্রত্যাহার ৬ ডিসেম্বর এবং আর প্রতিক বরাদ্দ ৭ ডিসেম্বর।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৭ মে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া নির্বাচিত হন। তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন দলীয় মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান হারুনুর রশিদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: