1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:

ব্যবসায়ীদের উদ্যাগে মহাসড়কের কাদা পরিস্কার

  • Update Time : বুধবার, ২৫ মে, ২০২২
  • ১৯০ Time View

নিজস্ব প্রতিবেদক –
শুকনো মৌসুম কিংবা বর্ষা মৌসুমে ইট বসানো সড়কের প্রায় ৪০০ মিটার অংশজুড়ে সারা বছরই কাদা লেগে থাকে। ওই সড়কটি বর্ষা মৌসুমে আরও ভয়াবহ আকার ধারণ করায় জনদুর্ভোগ বেড়ে যায়। অবশেষে বাজারের ব্যবসায়ীদের টাকায় সড়কের কাদা সরানো হয়েছে।

গত দুই দিন কাজ করে আজ মঙ্গলবার সড়কটি পরিষ্কার করা হয়। এতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঢাকা-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রানীগঞ্জ বাজারের ফেরিঘাট থেকে ইসলামপুর পয়েন্ট পর্যন্ত বেহাল সড়ক থেকে মুক্তি পেল এলাকাবাসীরা। রানীগঞ্জ বাজারের ব্যবসায়ী কালাম উদ্দিন, সাজু মিয়া, আব্দুস সামাদ, গোলাম সারোয়ার, সুমন হোসাইনসহ ব্যবসায়ীদের উদ্যোগে পূর্ব গলির ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ১৫ হাজার টাকা চাঁদা তুলে কাদা সরানোর কাজ করা হয়।

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
জানা গেছে, দীর্ঘদিন ধরে বারবার বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশসহ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সড়ক থেকে কাদা সরানো ও সংস্কারের দাবি জানিয়ে আসছিলেন রানীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা। ইউনিয়ন পরিষদ থেকে বারবার কাজ করানোর আশ্বাস দিয়েও না হলে স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভ বিরাজ করে। এ ছাড়া ঢাকা-জগন্নাথপুর-সুনামগঞ্জের বাস চলাচলে সড়কটির আরও বেহাল হয়ে যায়।

সড়কের কাদা সরানোর কাজ করছেন শ্রমিকেরা।
সড়কের কাদা সরানোর কাজ করছেন শ্রমিকেরা। ছবি: আজকের পত্রিকা
বাজারের ব্যবসায়ীরা বলেন, এ সড়কটি শুধু বাজারের নয়। এটি রানীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চবিদ্যালয়, মাদ্রাসা ও কলেজ যাতায়াতকারী শিক্ষার্থীদের একমাত্র সড়ক।

রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আমি একবার ওই সড়ক সংস্কারের কাজ করেছি। ব্যবসায়ীদের উদ্যোগে কাদামুক্ত করা হয়েছে। যা প্রশংসনীয়।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, সড়কের ওই অংশের কাজের জন্য একটি প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করছি, আগামী অর্থবছরে তা বাস্তবায়িত হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: