1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অনন্যা সন্মাননা পেলেন ১২ নারী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

অনন্যা সন্মাননা পেলেন ১২ নারী

  • Update Time : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫
  • ৯১১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::২০১৪ সালে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য এ বছর ১১ নারীকে অনন্যা শীর্ষদশ পুরস্কার ও একজনকে বিশেষ সম্মাননা প্রদান করেছে পাক্ষিক অনন্যা। শনিবার সকালে রাজধানীর কৃষি ইন্সটিটিউশন মিলনায়তনে এ পুরস্কার বিতরণীর আয়োজন করে প্রতিষ্ঠানটি। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা নাসরিন মনোনীত নারীদের হাতে এ সম্মাননা পুরস্কার তুলে দেন।ইসমত আরা সাদেক বলেন, আমাদের দেশের নারীরা বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভার স্বাক্ষর রাখছেন। তবে তাদের অনেক প্রতিবন্ধকতাও রয়েছে, বিশেষত গ্রামীণ নারীদের। তাদের অধিকার সম্পর্কে আরো সচেতন করে তুলতে হবে, যেন নারীরা নিজেদের মানুষ ভাবতে পারেন।
পুরস্কারপ্রাপ্তরা হলেন : ভাষাসৈনিক প্রফেসর লায়লা নূর, দেশের প্রথম নারী ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম, বুয়েটের প্রথম নারী ও দেশের দ্বিতীয় ভিসি অধ্যাপক খালেদা একরাম, মহিলা শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, চিকিৎসক ডা. তাহমিনা বানু, সমাজসেবক রোকসানা সুলতানা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, শিল্পী নাজিয়া আন্দালিব প্রিমা, বাংলাদেশ প্রমিলা ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন ও দেশের প্রথম নারী সামরিক পাইলট নাইমা হক ও তামান্না-ই- লুৎফি। আর বিশেষ সম্মাননা পেয়েছেন অনন্যার সাবেক নির্বাহী সম্পাদক সাংবাদিক ও নারী অধিকারকর্মী দিল মনোয়ারা মনু।
ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক ফারজানা রূপা।
জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে পুরস্কার বিতরণের পর পত্রিকাটির ২৭ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়। অনন্যা শীর্ষ দশ পুরস্কার বিতরণীর ২০ বছর উপলক্ষে পুরস্কারপ্রাপ্ত ২০০ জনের জীবন সংগ্রাম ও অর্জন নিয়ে প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com