সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০১:০৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

অপেক্ষার শেষ ক্ষণ- প্রধানমন্ত্রীর উদ্বোধনেই হাওরবাসীর শত বছরের স্বপ্ন পূরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ১৯ আগস্ট, ২০১৫
  • ৪৬ Time View

ভিডিও কনফারেন্সে উদ্বোধন হচ্ছে সুরমা সেতু-
গোলাম সরোয়ার লিটন:: সুনামগঞ্জের টাংগুয়ার হাওরসহ বিস্তীর্ণ হাওরাঞ্চলের প্রবেশদ্বার সুরমা নদীটির সুনামগঞ্জ শহরস্থ মল্লিকপুর এলাকায় নির্মিত সেতুর দ্বার খুলছে। ২০ আগস্ট বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুর উদ্বোধন করবেন। সেতুটি উদ্বোধনের মধ্য দিয়ে জেলার তাহিরপুর, বিশম্ভরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও সদর উপজেলায় বসবাসকারী অন্তত ১০ লাখ লোক সড়কপথে বিভিন্ন যানবাহন নিয়ে সরাসরি জেলা শহরে আসতে পারবেন। এতে করে জেলার বিস্তীর্ণ হাওর জনপদের মানুষের জীবনমানের ব্যাপক উন্নয়ন ঘটবে।

জানা যায়, সুনামগঞ্জের প্রবীণ রাজনীতিবিদ, সাবেক সাংসদ , জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক মরহুম আব্দুজ জহুরের নামেই সেতুটির নামকরণ হবে ‘আব্দুজ জহুর সেতু’। মরহুম আব্দুজ জহুর জেলার তাহিরপুর উপজেলার বিন্নাকুলী গ্রামের বাসিন্দা ছিলেন।

তাহিরপুরের স্কুল শিক্ষক স্বপন কুমার রায় বলেন, নদীর ওপর সেতু হবে। সেতু ওপর দিয়ে গাড়ি নিয়ে জেলা ও বিভাগীয় শহরে যাব এ ছিল আমাদের বিশাল স্বপ্ন। স্বপ্ন আজ সত্যি হল।

বিশম্ভরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার বর্মণ বলেন, সেতুটির উদ্বোধনের মাধ্যমে সুনামগঞ্জের বিশাল হাওরাঞ্চলের যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান, পর্যটন ও ব্যবসা বাণিজ্যের বৈপ্লবিক পরিবর্তন হবে। হাওরবাসীর জীবনমানের ব্যাপক উন্নয়ন ঘটবে।

‘আমরা হাওরাবসী’ সংগঠনের সমন্বয়কারী ফেরদৌস আলম বলেন, ‘শত বছরের স্বপ্ন পূরণের দিন আজ।’

জানা যায়, ২০ আগস্ট সকাল ১১ টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে সুরমা নদীর ওপর নির্মিত সেতুটি ‘আব্দুজ জহুর সেতু’ নামে উদ্বোধন করবেন। সেতুর দুই পাশে ৩ ফুট প্রস্ত এবং ৪ ফুট দৈর্ঘ্যরে ফলক বসানো হবে। এই ২টি ফলকের একটি গণভবনে এবং অন্যটি সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাখা হবে। প্রধানমন্ত্রী গণভবনে থেকে একটি সুইচ টিপবেন অন্যটি টিপবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান।

শনির হাওরপাড়ের উজান তাহিরপুর গ্রামের গৃহবধু নাদিয়া আক্তার বলেন, আমি বিশ^াস করতে পারছিনা বাড়ি থেকে গাড়িতে ওঠেই সুনামগঞ্জ যেতে পারব।

শতবর্ষী বৃদ্ধ আব্দুর রহিম বলেন, কিতা কউবা তুমি তাইন আমার উঢান থাকি গাড়িত করিয়া সুনামগঞ্জও যাইমু। হাছা কইরায় নি। আমার কাছে আজব কাহিনী লাগের।
এদিকে সেতু উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। জেলার একমাত্র মন্ত্রী এম এ মান্নান ইতিমধ্যে সুনামগঞ্জ এসে পৌঁছেছেন। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাওরবাসীর স্বপ্নের সেই সেতুটি উদ্বোধন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24