1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইরাকে ফেরি ডুবে শতাধিক মানুষের মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

ইরাকে ফেরি ডুবে শতাধিক মানুষের মৃত্যু

  • Update Time : শুক্রবার, ২২ মার্চ, ২০১৯
  • ৩৪৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক ::
ইরাকের দজলা নদীতে ফেরি ডুবে শতাধিক মানুষ নিহত হয়েছেন। ইতিমধ্যে ৯২ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ। তবে এখনো নিখোঁজ রয়েছে আরো অনেক। মসুলের সিভিল ডিফেন্স প্রধান হুসাম খলিল জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি। ফেরীটি ডুবে যাওয়ার পর সাঁতার না জানার কারণে তাদের বেশী মৃত্যু হয়েছে।
তিনি বলেন, নওরোজ উদযাপন করতে কুর্দি সম্প্রদায়ের বহুসংখ্যক লোক দজলা নদীর পাড়ের পর্যটন এলাকায় যায়। সেসময় ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী ফেরিটিতে উঠে গেলে এই দুঃখজনক ঘটনা ঘটে। হুসাম খলিল আরও জানান, ফেরিটিতে প্রায় দেড়শ’ মানুষ ছিল। এরমধ্যে ১৯টি শিশুসহ ৫৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে। এক ভিডিও ফুটেজে দেখা যায়, একটি নৌকা ডুবে যাচ্ছে, লোকজন টাইগ্রিস নদীতে ঝাঁপিয়ে পড়ছে। অন্যদের উদ্ধার করছে। নদীর তীরে অনেকেই আর্তনাদ করছেন।
স্থানীয় পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, মসুল বাঁধ খুলে দেয়ার কারণে পানির স্তর বেড়ে যাওয়ার বিষয়ে কর্তৃপক্ষ জনসাধারণকে আগেই সতর্ক করেছিল। ফেরি চালকেরা এই সতর্কতা আমলে না নেয়ার কারণে এ দূর্ঘটনা ঘটে। তবে, স্থানীয়রা বলছেন, যান্ত্রিক সমস্যার কারণেই ফেরিটি ডুবেছে। ডুবে যাওয়া লোকদের উদ্ধার করতে ঘটনাস্থলে পর্যাপ্ত নৌকাও ছিল না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com