বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:১২ অপরাহ্ন

এইচএসসি ও আলিম পরীক্ষায় সন্তোষজনক ফলাফল করতে পারেনি, জগন্নাথুপরের শিক্ষাপ্রতিষ্টানগুলো

Reporter Name
  • Update Time : রবিবার, ৯ আগস্ট, ২০১৫
  • ৩৫ Time View

আলী আহমদ :: রোববার প্রকাশিত এবারের এইচএসসি ও আলিম পরীক্ষায় জগন্নাথপুরের শিক্ষাপ্রতিষ্টানগুলো সন্তোষজনক ফলাফল করতে পারেনি। এ উপজেলায় উচ্চ মাধ্যমিক ৬টি শিক্ষাপ্রতিষ্টানে মোট ৯৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৭২৬ জন। পাশের হার ৭৬%।
একটি মাত্র জিপিএ-৫ পেয়েছে শাহজালাল মহাবিদ্যালয়ের মানবিক শাখার ছাত্রী রোকেয়া বেগম। আর মাদ্রাসা বোডের্র ৭টি শিক্ষাপ্রতিষ্টানে ২৬৪ জন শিক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ২১১ জন। কোন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করতে পারেনি। গত বছর এ উপজেলায় এইচএসসি পরীক্ষায় পাশের হার ছিল ৮৩%। জিপিএ-৫ ছিল -৩টি। বছর মাদ্রাসা বোর্ডে পাশের হার ছিল গত বছর ৯৩% । জিপিএ-৫ ছিল ৩টি। সিলেট শিক্ষা বোর্ড উপজেলার সৈয়দপুর শামছিয়া আলিয়া মাদ্রাসায় ৭ম স্থান অর্জন করতে সক্ষম হয়। এ বছর মাদ্রাসা প্রতিষ্টান থেকে কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।
জগন্নাথপুর নাগরিক ফোরামের সদস্য সচিব সামান খান জানান, এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে আমরা হতাশ হয়েছি। ৬টি কলেজ প্রতিষ্টান থেকে মাত্র একটি জিপিএ-৫ এসেছে। আর মাদ্রাসা প্রতিষ্টান থেকে কোন জিপিএ-৫ পায়নি। শিক্ষার্থীদেও লেখাপড়ায় মান্নোনয়নে আরো সতেষ্ট হতে হবে।
জগন্নাথপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর নুর জানান, জিপিএ-৫ অর্জনে শিক্ষার্থীরা র্ব্যথ হলেও সার্বিক ফলাফল ভাল হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর ‘জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম’ কে বলেন, জগন্নাথপুরে এবারের এইচ,এস,সি ও আলিম পরীক্ষার ফলাফল আশানুরূপ হয়নি। ভবিষতে শিক্ষার্থীরা যাথে ভাল ফলাফল করতে পারে সে লক্ষ্যে শিক্ষা সংশ্লিষ্ট সকলকে কাজ করার জন্য আমি বলেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24