রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম:
পিইসিইর উত্তরপত্র পুনঃনীরিক্ষা ও প্রত্যাশা’ জগন্নাথপুরে শতবর্ষ: ব্রজেন্দ্র নারায়নের উত্তরসূরীদের আবেগাপ্লুত স্মৃতিচারণ জগন্নাথপুরে এসোসিয়েশন কাপ বঙ্গবন্ধু ফুটবল লীগ টুর্নামেন্টের উদ্বোধন সমাজে শান্তি বজায় রাখতে যেসব স্বভাব ত্যাগ করতে বলে ইসলাম জগন্নাথপুরের সৈয়দপুরে প্রবাসির অর্থায়নে শহীদ মিনার নির্মাণ জগন্নাথপুরের বিএন হাইস্কুলের শতবর্ষ উৎসবে-পরিকল্পনামন্ত্রী, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না দেশের সকল প্রতিষ্ঠানে বিশ্বমানের শিক্ষা দেওয়া হচ্ছে:পানিসম্পদ উপমন্ত্রী জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উৎসব আজ ক্ষোভের পর আনন্দে ভাসছে ইউনিয়নবাসি জগন্নাথপুরে শতবর্ষ অনুষ্ঠানে যারা থাকছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জগন্নাথপুরে শনিবার আসছেন

ছাতকে একই স্থানে আ.লীগের দুই পক্ষের সমাবেশ,১৪৪ ধারা জারি

ছাতক প্রতিনিধি::
  • Update Time : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৮৭ Time View

ছাতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শুদ্ধি অভিযানকে স্বাগত জানানোকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ মুখোমুখী অবস্থান নেয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার রাত ৭টায় পরিস্থিতি অবনতির আশঙ্কায় ও সার্বিক শৃঙ্খলা রক্ষায় ছাতক পৌর শহর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। একই সঙ্গে সকল প্রকার মিছিল ও সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। আজ রবিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে নিশ্চিত করেছেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম কবির।
আজ রবিবার একই সময়ে পাশাপাশি স্থানে গণসমাবেশ ও শহরে মিছিল করার ঘোষণায় শহর উত্তপ্ত হয়ে উঠে। শনিবার সকাল থেকে পৃথকভাবে মাইক যোগে সমাবেশ ও গণমিছিলের প্রচার-প্রচারণা শুরু করেছেন স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুহিবুর রহমান মানিক সমর্থক এবং পৌর মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক আবুল কালাম চৌধুরী’র সমর্থকরা।

বিবদমান দুই গ্রুপ একই সময়ে পাশপাশি স্থানে সমাবেশ আহবান করায় শহরবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সমাবেশ ও গণমিছিলকে সফল করতে উভয় গ্রুপই শহরের বাইর থেকে নেতাকর্মীদের আনার উদ্যোগ নেয়।
প্রায় দুই যুগ ধরে ছাতকের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এমপি মানিক ও মেয়র কালাম বলয়ে বিভক্ত হয়ে আছে। উভয় গ্রুপেরই উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের পৃথক পৃথক কমিটিও রয়েছে। স্থানীয় নির্বাচনেও উভয় গ্রুপের নেতাকর্মীরা একে অন্যের প্রতিপক্ষ হয়ে দীর্ঘদিন ধরে কাজ করছে। বিবদমান দুই গ্রুপের সমর্থকদের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।
সম্প্রতি. সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নূরুল হুদা মুকুট একে অন্যের বিরুদ্ধে ‘কটুক্তি’ করেছেন দাবি করে বক্তব্য-বিবৃতি নিয়ে ছাতক আওয়ামী লীগে উত্তেজনা দেখা দেয়। পৌর মেয়র কালাম সমর্থকরা নুরুল হুদা মুকুটের পক্ষে অবস্থান নিয়ে সভা সমাবেশ করতে থাকে। অপরদিকে, মুহিবুর রহমান মানিক সমর্থকরাও ইউনিয়ন থেকে উপজেলা পর্যায়ে এর প্রতিবাদে সমাবেশ করে।
রোববার এমপি মানিক সমর্থকরা ছাতক মুক্ত দিবস এবং প্রধান মন্ত্রী’র দুর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে পৌর শহরের মন্টু বাবু’র মাঠে সমাবেশ আহ্বান করে। একই সময়ে পাশের ম-লিভোগ অটো রাইস মিলের সামনে সমাবেশ ও গণমিছিল আহ্বান করেছে পৌর মেয়র আবুল কালাম ও তার ভাই শামীম চৌধুরী’র সমর্থকরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম কবির জানান, শান্তি, শৃঙ্খলা রক্ষায় প্রশাসন ছাতক পৌর শহর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24