1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতকে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

ছাতকে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত

  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭
  • ২৯৯ Time View

ছাতক প্রতিনিধি
ছাতকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক পরিস্থিতি। সম্মেলনকে ঘিরে এখানে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের মধ্যে বিরাজ করছে উত্তেজনা। একপক্ষ সম্মেলন করার সিদ্ধান্তে অটল রয়েছে আর অন্য পক্ষ একতরফা সম্মেলন প্রতিহত করার ঘোষণা দিয়েছে। এ নিয়ে দীর্ঘদিন পর আবারো মুখোমুখী অবস্থান করছে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ।
ছাতকে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন দীর্ঘদিন ধরে দুইটি পৃথক বলয়ে বিভক্ত হয়ে রাজনৈতিক কার্যক্রম চালিয়ে আসছে। রাজনৈতিক কর্মকান্ড নিয়ে এর আগে একাধিকবার সাংঘর্ষিক ঘটনাও ঘটেছে দুই গ্রুপের মধ্যে।
বিবদমান দুই গ্রুপের মধ্যে এক অংশের নেতৃত্বে রয়েছেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও অপর অংশের নেতৃত্ব দিচ্ছেন পৌর মেয়র আবুল
কালাম চৌধুরী ও তার ছোট ভাই কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শামীম আহমদ চৌধুরী। উভয় গ্রুপের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পৃথক কমিটি রয়েছে।
আগামী ৩১ জুলাই সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক নেতৃত্বাধীন স্বেচ্ছাসেবক লীগের উপজেলা সম্মেলন করার ঘোষণা দিয়েছে। উপজেলা অডিটোরিয়ামে সম্মেলন সফল করতে ইতিমধ্যেই কার্যক্রম চালিয়ে যাচ্ছে এ অংশের স্বেচ্ছাসেবক লীগ। এমপি মানিকসহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সম্মেলনে অতিথি হিসেবে আসার কথা রয়েছে।
এদিকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের একটি অংশকে বাদ দিয়ে একতরফা সম্মেলন করার ঘোষণা দেয়ায় তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে মেয়র আবুল কালাম চৌধুরীর নেতৃত্বাধীন স্বেচ্ছাসেবক লীগ। এ নিয়ে উভয় গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করেছ তীব্র উত্তেজনা।
বুধবার বিকেলে উপজেলা আ.লীগ ও স্বেচ্ছাসেবক লীগের যৌথ উদ্যোগে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে একতরফা সম্মেলন প্রতিহত করতে এবং স্বেচ্ছাসেবক লীগ পৌর শাখার আহবায়ক সাদমান মাহমুদ সানির উপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় চার্জসিট প্রদানের প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের একাংশের সভাপতি আবরু মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং যুগ্ম-আহবায়ক ও সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য আজমল হোসেন সজলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতা ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী।
তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের একটি বিরাট অংশকে বাদ দিয়ে একতরফাভাবে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন করার চেষ্টা চলছে। স্থানীয় রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার জন্যই তিনি এ উদ্যোগ নেয়া হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্যানেল মেয়র তাপস চৌধুরী, মুক্তিযোদ্ধা অজয় ঘোষ, আওয়ামী লীগ নেতা জেলা পরিষদ সদস্য আব্দুস সহিদ মুহিত, ইউপি চেয়ারম্যান অদুদ আলাম, আখলাকুর রহমান, সাহাব উদ্দিন সাহেল, সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শাহীন চৌধুরী, আশিক মিয়া, আনোয়ার হোসেন, মধু মিয়া, নুর উদ্দিন, ডা. রেদওয়ানুল হক আরজু, পৌর কাউন্সিলর ধন মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com