1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

  • Update Time : শনিবার, ২৫ জুলাই, ২০১৫
  • ৪৬১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক: ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
শনিবার (২৫ জুলাই) সকাল সোয়া ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের উদ্বোধন করেন তিনি।সারাদেশ থেকে আসা হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে দু’দিনব্যাপী (শনি ও রোববার) এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।
সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের সহযোগী এ সংগঠনের নেতাকর্মীরা উৎসব মুখর পরিবেশে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থলে উপস্থিত হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর চলছে সম্মেলনের অন্যান্য কার্যক্রম।
দলীয় সূত্রে জানা যায়, এ সম্মেলনের মাধ্যমে গঠন করা হবে ছাত্রলীগের নতুন কমিটি। সিন্ডিকেট দৌরাত্ম ঠেকিয়ে মেধাবী, দক্ষ ও যোগ্যদের নেতৃত্বে আনতে সমঝোতার ভিত্তিতে এ কমিটি গঠনের সম্ভাবনা রয়েছে।
এক্ষেত্রে ছাত্রলীগের নেতৃত্বের বয়সের কোঠাও এক বছর বাড়ানো হতে পারে। ছাত্রলীগের নতুন কমিটি গঠনের এসব বিষয় আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে আলোচনায় রয়েছে বলে জানা গেছে।
সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী দু’বছর পর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও এবার সম্মেলন হচ্ছে ৪ বছর পর।
সূত্র বলছে, নির্ধারিত সময়ে সম্মেলন না হওয়ায় ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় কমিটিতে থাকা যোগ্য ও অভিজ্ঞ নেতাদের অনেকেই বয়সের কারণে নতুন কমিটিতে আসতে পারবেন না। এদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদক পদে আসার মতো যোগ্য ও অভিজ্ঞ নেতারাও রয়েছেন।
একটি দায়িত্বশীল সূত্র বলছে, এ বিষয়ে আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব চিন্তা-ভাবনা করছে। যোগ্য নেতৃত্ব আনতে বয়সসীমা এক বছর বাড়িয়ে ৩০ বছর করা হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com