বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরবাসীর প্রত্যাশিত ফায়ার সার্ভিস ষ্টেশন শনিবার উদ্বোধন হতে যাচ্ছে – নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

Reporter Name
  • Update Time : বুধবার, ৭ অক্টোবর, ২০১৫
  • ২২ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুরবাসীর দীর্ঘদিনের বহুলপ্রত্যাশিত ফায়ার সার্ভিস ষ্টেশন অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে। ১০ অক্টোবর অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি আনুষ্ঠানিকভাবে উপজেলা সদরের পাগলা-জগন্নাথপুর সড়কের পৌর এলাকার মমিনপুর এলাকায় নবনির্মিত ফায়ার সার্ভিস ষ্টেশনের উদ্বোধন করবেন। ইতিমধ্যে গণপূর্ত অধিদপ্তরের ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মাণ কাজ শেষ করেছে। আর ফায়ার সার্ভিস বিভাগ নতুন দপ্তরের জন্য জনবল ও সরঞ্জাম ঠিক করেছে। তবে ফায়ার সার্ভিস ষ্টেশনের ভবনের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। জানা গেছে, গণপূর্ত অধিদপ্তরর শৈবাল এন্টার প্রাইজ নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে এর নির্মাণ কাজ বাস্তবায়ন করে। গত আট বছর ধরে এর কাজ চলছিল ঢিলেঢালাভাবে। কোন ধরনের তদারকি না থাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান নিজের ইচ্ছেমতো নি¤œমানের উপকরণ দিয়ে কাজটি শেষ করে। যে কারণে কাজের মান নিয়ে উপজেলাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। নতুন এই ষ্টেশনটি চালুর মাধ্যমে দীর্ঘদিনের জগন্নাথপুর বাসীর অগ্নিকান্ডে আগুন নিয়ন্ত্রনে আনার বঞ্জনার অবসান ঘটতে যাচ্চে। এর আগে প্রবাসী অধ্যুষিত এ উপজেলাবাসীকে ৪৪ কিলোমিটর দূরবতী বিভাগীয় শহর সিলেট কিংবা জেলা শহর সুনামগঞ্জ থেখে ফায়ার সাভিসের লোকজন এনে আগুন নেভাতে হতো। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার প্রথম মেয়াদে স্থানীয় সংসদ সদস্য এম এ মান্নান এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে জগন্নাথপুর উপজেলায়া ফায়ার সাভিসষ্টেশন স্থাপনের কাজ শুরু করেন। জায়গা নিয়ে আইনি জটিলতা দেখা দেয়ায় বেশ কিছুদিন এর কাজ বন্ধ থাকে। আওয়ামীলীগ দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এলে ওই এলাকার সাংসদ মন্ত্রী এম এ মান্নানের নির্দেশে এর কাজ শেষ করা হয়। জগন্নাথপুর বাজারের বণিক সমিতির সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমদ জানান, জগন্নাথপুরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত ফায়ার সার্ভিস ষ্টেশনটি বাস্তবায়িত হওয়ায় আমরা খুশি। কিন্তু ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম দুর্নীতি আমাদেরকে হতাশ করেছে। তিনি অভিযোগ করে বলেন, উদ্বোধনের আগেই ভবনের অনেক জায়গা ফাটল ও পিচ উঠে যাচ্ছে। যা উদ্বগে জনক। এদিকে ১০ অক্টোবর ফায়ার সার্ভিস ষ্টেশন উদ্বোধন উপলক্ষে গণপূর্ত অধিদপ্তর ও ফায়ার সার্ভিস বিভাগের লোকজন সরেজমিনে জগন্নাথপুর এসে কার্যক্রম তদারকি ও অসমাপ্ত কাজ শেষ করতে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরের নের্তৃত্বে ভবনের কাজ তদারকি করা হয়। এসময় এলাকাবাসী নিম্মমানের কাজের বিষয়ে তাকে অভিযোগ করেন। তিনি নির্মাণ কাজ বাস্তবায়নকারীদেরকে সঠিকভাবে কাজ করতে নির্দেশ দেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ফায়ার সার্ভিস ষ্টেশনের নতুন ভবন সরেজমিনে দেখে এসেছি। কিছু অভিযোগ কাজের বিষয়ে লোকজন করেছেন। তাদেরকে যথাযথভাবে কাজ শেষ করতে বলা হয়েছে।
এদিকে গণপূর্ত অধিদপ্তর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আবু জাফর সিদ্দিক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গত আট বছর ধরে ওই ভবনের কাজ চলছে। আমি এ জেলায় আছি মাত্র দুই বছর। তাই বিস্তারিত বলতে পারছি না। তিনি বলেণ, আমি মঙ্গলবার সরেজমিনে ভবন পরির্দশন করেছি। উদ্বোধনের জন্য এটি এখন পুরোপুরি প্রস্তুুত রয়েছে বলে তিনি জানান। এছাড়াও তিনি ভবন নির্মাণে অনিয়ম দুর্নীতির অভিযোগ অস্বীকার করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24