1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের উন্নয়নে নব দিগন্তের সূচনা করলেন মন্ত্রী এম এ মান্নান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

জগন্নাথপুরের উন্নয়নে নব দিগন্তের সূচনা করলেন মন্ত্রী এম এ মান্নান

  • Update Time : শুক্রবার, ৯ অক্টোবর, ২০১৫
  • ৭৬১ Time View

অমিত দেব :: জগন্নাথপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্নের নব দিগন্ত অবশেষে উন্মোচিত হতে যাচ্ছে। ১০ অক্টোবর শনিবার রানীগঞ্জের কুশিয়ারা নদীতে ফেরী সার্ভিস চালুর মাধ্যমে পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কে সরাসরি যান চলাচলের যাত্রা শুরু হচ্ছে। এছাড়াও ফায়ার সার্ভিস স্টেশন ও রানীগঞ্জ মাদ্রাসার নতুন ভবনের উদ্বোধন স্বজনশ্রী ও ইসমাইলচক গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনের মাধ্যমে জগন্নাথপুর উপজেলার উন্নয়নে এক নব দিগন্তের সূচনা করতে যাচ্ছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি।
ইতিমধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তর কুশিয়ারা নদীতে দুটি ফেরী ও ফেরীঘাট প্রস্তুত কাজ সম্পন্ন করেছে। আর গণপূর্ত অধিদপ্তর ও ফায়ার সার্ভিস বিভাগ ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনের সকল কাজ বাস্তবায়ন করেছে। পল্লী বিদ্যুৎ সমিতি সুনামগঞ্জ ও দুটি গ্রামে বিদ্যুতায়নের সকল কাজ সম্পন্ন করে রেখেছে।
রানীগঞ্জ ফেরী সার্ভিস চালুর মাধ্যমে সরাসরি রাজধানীতে যাতায়াতে আর কোন প্রতিবন্ধকতা না থাকা ও উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী ফায়ার সার্ভিস স্টেশন বাস্তবায়িত হওয়ায় রানীগঞ্জ ও জগন্নাথপুরে চলছে উৎসবের আমেজ। মন্ত্রী এম এ মান্নানকে অভিবাদন জানিয়ে উপজেলাজুড়ে শোভা পাচ্ছে ডিজিটাল ফ্যাস্টুন,ব্যানার ও গেইট।
উপজেলাবাসী ও সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্র জানায়,১৯৯৯ সালে প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ তৎকালীন সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী হিসেবে স্বল্প সময়ে সুনামগঞ্জ থেকে রাজধানীতে যাতায়াতে পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি-আঞ্চলিক মহাসড়কের কাজ শুরু করেন। ২০০১ সালে ক্ষমতার পট পরিবর্তে চারদলীয় জোট ক্ষমতায় এসে আঞ্চলিক এ মহাসড়কের কাজ বন্ধ করে দেয়। ২০০৮ সালে আওয়ামীলীগ ক্ষমতায় এলে সংসদ সদস্য হিসেবে এম এ মান্নান অসমাপ্ত মহাসড়েকর কাজ শুরু করেন। জাতীয় অর্থনৈতিক পরিষদ একনেকে মহাসড়কটি অন্তর্ভূক্ত ও প্রধানমন্ত্রীর অগ্রাধিকার তালিকায় সড়কটি স্থান দিয়ে জোরেশোরে কাজ শুরু করেন। দ্বিতীয় মেয়াদে আওয়ামীলীগ সরকার গঠন করলে সংসদ সদস্য এম এ মান্নান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। এরপর থেকে উক্ত সড়কের অসমাপ্ত কাজ সমাপ্ত করণ ও রানীগঞ্জ সেতুর কাজ শুরু করেন তিনি। একশ ২৭ কোটি টাকা ব্যয়ে রানীগঞ্জ সেতু একনেকে অনুমোদন করেন। বর্তমানে সেতুটি টেন্ডার হয়েছে। ৫টি ঠিকাদারী প্রতিষ্ঠান সেতুর টেন্ডারে অংশ নিয়েছে। সড়ক ও জনপথ অধিদপ্তর দুটি ফেরি বরাদ্দ দেয় এবং ৫৮ লাখ টাকা ব্যায়ে ফেরিঘাট নির্মাণ করে। বর্তমানে ওই আঞ্চলিক মহাসড়ক দিয়ে জগন্নাথপুর উপজেলাবাসীর পাশাপাশি সুনামগঞ্জ সদর, দক্ষিন সুনামগঞ্জ, দিরাই,তাহিরপুর,জামালগঞ্জ,বিশ্বম্ভরপুর,বিশ্বনাথ উপজেলাবাসী স্বল্প সময়ে রাজধানীতে যাতায়াত করতে পারবেন।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আমীন জানান, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কটি যান চলাচলের জন্য প্রস্তুত। এখন জেলা শহর থেকে এ সড়ক দিয়ে সরাসরি রাজধানীতে যাতায়াত করা যাবে। তিনি জানান, এসড়ক দিয়ে রাজধানীতে যাতায়াত কমপক্ষে দুই ঘন্টা সময় কম লাগবে। একই অভিমত ব্যক্ত করে জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, রানীগঞ্জ ফেরী হয়ে লাখাই সেতু দিয়ে ঢাকা গেলে এখন দুই ঘন্টা সময় কম লাগবে। এদিকে রানীগঞ্জ ফেরী সার্ভিস চালুকে জগন্নাথপুরবাসী উন্নয়নের নব দিগন্ত হিসেবে উল্লেখ করে রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজলুল হক জানান, রানীগঞ্জবাসীর জন্য খুশির দিন। ফেরী পারাপার চালুর মাধ্যমে আঞ্চলিক এ মহাসড়কের সফল যাত্রা শুরুর কারণে রানীগঞ্জ এখন আরো সমৃদ্ধ হবে। তিনি এজন্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানকে অভিনন্দন জানান।
শিক্ষক সাইফুল ইসলাম রিপন জানান, প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ যে স্বপ্ন শুরু করে গিয়েছিলেন আমাদের প্রাণপ্রিয় নেতা অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সেই স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছেন।
রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সুন্দর আলী বলেন, রানীগঞ্জবাসীর জন্য বড় আনন্দের দিন। ফেরী সার্ভিস চালু ও মাদ্রাসার নতুন ভবনের উদ্বোধন আমাদের জন্য বাড়তি উপহার।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আঞ্চলিক এ মহাসড়কটি চালু সুনামগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল। সেই স্বপ্নের বাস্তবায়নের মাধ্যমে অত্র এলাকার জীবনযাত্রা বদলে যাবে। ব্যবসা বাণ্যিজের প্রসারসহ মানুষের জীবনযাত্রার মান্নোনয়ন হবে। এজন্য তিনি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু জানান, বর্তমান সরকারের উন্নয়নের মাইলফলক হিসেবে এ মহাসড়কের কাজ বাস্তবায়িত হয়েছে। এটা আমাদের জন্য গৌরবের।
জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, ফেরী সার্ভিস চালুর মাধ্যমে শুধু রানীগঞ্জ নয় জগন্নাথপুর উপজেলাসহ সুনামগঞ্জজেলাবাসী উপকৃত হবেন। আঞ্চলিক এ মহাসড়কটির বাস্তবায়ন বর্তমান সরকারের এজেলার জন্য বড় ধরনের উপহার। আর ফায়ার সার্ভিস ষ্টেশন দীর্ঘদিনের প্রত্যাশার বাস্তবায়ন।
রানীগঞ্জের কৃতি সন্তান আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম বলেন, প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ শুরু করেছিলেন। আজ এতদিন পর আমাদের সেই স্বপ্ন মন্ত্রী এম এ মান্নান বাস্তবায়ন করলেন জগন্নাথপুরবাসীর জন্য এটা বড় পাওনা।
প্রবীন রাজনীতিবীদ সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, রানীগঞ্জ ফেরী সার্ভিস চালুর মাধ্যমে সরাসরি রাজধানীতে যাতায়াতে আর কোন প্রতিবন্ধকতা থাকল না। তিনি বলেন, প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদকে দিয়ে শুরু করেছিলাম আর আমাদের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানকে দিয়ে সফল সমাপ্তিতে আমরা আনন্দিত। এছাড়া ফায়ার সার্ভিস স্টেশন বাস্তবায়ন আমাদের জন্য আরেকটি বড় অর্জন।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমার নির্বাচনী এলাকার একটি বৃহৎ প্রকল্প ছিল এই আঞ্চলিক মহাসড়ক। রানীগঞ্জে ফেরী সার্ভিস চালুর মাধ্যমে মহাসড়কের যাত্রা শুরু হলেও রানীগঞ্জের সেতুর কাজ শ্রীঘ্রই শুরু হবে। সেতুটির টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে কার্যাদেশের পরপরই এর ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে বলে মন্ত্রী জানান। তিনি ফায়ার সার্ভিস স্টেশন বাস্তবায়ন ও বিদ্যুতায়ন বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ উল্লেখ করে বলেন,আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে আরো নতুন নতুন উন্নয়নের দিগন্ত সারাদেশে ছড়িয়ে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com