শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
অফিসার্স ক্লাব থেকে রানীগঞ্জের তহশীলদারসহ ৪ জুয়াড়ি গ্রেফতার আজানের মর্মবানী জগন্নাথপুরে ২২তম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সম্পন্ন জগন্নাথপুরে সেই সড়কে ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, নতুন বছরের শুরুতেই কাজ শুরু হতে পারে জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা

জগন্নাথপুরে আমন ধান সংগ্রহের কার্যক্রম উদ্বোধন, লটারির মাধ্যমে কৃষক নির্বাচিত

স্টাফ রিপোর্টার::
  • Update Time : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৩২৭ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় আমন ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্ধারণ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে উপজেলা সম্মেলন আবেদনকারী ২৪৫২ জন কৃষকদের মধ্যে লটারি হয়। এতে ৫৫২ জন কৃষক লটারির মাধ্যমে নির্বাচিত হয়েছেন। যারা লটারির মাধ্যমে মনোনীত হয়েছেন তাঁদের নিকট থেকে ধান সংগ্রহ করা হবে। এ উপলক্ষে

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে একসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রবীন রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহামন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন, চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আরশ আলী, পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুর রব প্রমুখ।

উপজেলা খাদ্য অধিদপ্তর সুত্রে জানা যায়, জগন্নাথপুর পৌরসভা, ও উপজেলার সাতটি ইউনিয়নের থেকে আমন ধানের ক্রয়ে ২৪৫৩ জন আবেদন করেছেন। জগন্নাথপুর পৌরসভা ও জগন্নাথপুরের সাতটি ইউনিয়নের মাধ্যমে আবেদনকারী কৃষকদের তালিকা তৈরী করা হয়। এরমধ্যে গতকাল লটারির মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক নির্বাচিত হলেন, ৪২০, মাঝারি ১২৬, বৃহৎ কৃষক ৫৬জন। মোট ৫৫২ জন কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ করা হবে। প্রত্যেক বৃহৎ কৃষক জনপ্রতি তিন টন, মাঝারি কৃষক দুই টন এবং ক্ষুদ্র প্রান্তিক কৃষক এক টন ধান দিতে পারবেন। প্রতি কেজি ২৬ টাকা দরে ধান ক্রয় করা হবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুর রব জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম জানান, ২৭ নভেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত্র আমন ধান সংগ্রহ করা হবে। বুধবার থেকে ধান সংগ্রহের কার্যক্রম শুরু হলেও বিকেলে পর্যন্ত কোন কৃষক ধান ক্রয় করতে আসেননি।

উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আবেদনকারীদের মধ্যে থেকে লটারির মাধ্যমে কৃষক নির্ধারিত করা হয়েছে। তারপর আরও ১৫০জন কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ করা হবে। তিনি জানান, এবার ৮৪০ মেট্রিন ধান সংগ্রহ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24