বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে গাছে গাছে বিদ্যুৎ, প্রাণহানির আশংকা

Reporter Name
  • Update Time : শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭
  • ৩৩ Time View

স্টাফ রির্পোটার ::
জগন্নাথপুরে এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে বিদ্যুতের তার। তারের জঞ্জালের কারণে প্রাণহানি আশংকা তাড়া করছে এলাকাবাসীকে।

শনিবার দুপুরে মরমি কবি রাধারমন দত্তের জগন্নাথপুর পৌরসভার কেশবপুর গ্রামে এমন চিত্র দেখা গেছে। সরজমিন পরির্দশকালে দেখা যায় কয়েকটি খুঁটি পরিবর্তনে বাশ ও গাছের সঙ্গে বিদ্যুতের তার টানা দিয়ে সংযোগ দেয়া হয়েছে। এছাড়া বেশ কয়েকটি খু^ঁটি হেলে আছে।

স্থানীয় বাসিন্দারা জানান, জগন্নাথপুর পৌরসভার কেশবরপুর বাজারস্থ বিদ্যুতের ট্রান্সফরমার থেকে খুঁ^টি স্থাপন করে কেশবপুর গ্রামে বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। দীর্ঘদিনের খু^টিগুলো প্রায় অচল হয়ে পড়েছে। হেলে রয়েছে বেশ কয়েকটি খুটি। বিপদজনক ভাবে বিদ্যুতের তার নিচের দিকে ঝুলে আছে। কয়েকটি খু^ঁটির বদলে বাঁশের সঙ্গে তার বেঁধে সংযোগ চালু রাখা হয়েছে। এছাড়া অসংখ্য গাছ গাছালিতে বিদ্যুতের তার টানা রয়েছে। ফলে যে কোন মর্হুতে দূর্ঘটনা ঘটতে পারে।

কেশবপুর গ্রামের বাসিন্দা সাফি আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মারাত্মক ঝুঁকির মুখে এলাকাবাসী বসবাস করছেন। অনেকদিন ধরে বিদ্যুতের তার এলোমোলোভাবে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। খুঁটির পরিবর্তনে বাঁশ দিয়ে সংযোগ দেয়া হয়েছে। গাছে গাছে রয়েছে বিদ্যুৎ সংযোগের তার। ঝড় বৃষ্টিতে তার ছিড়ে রাস্তায় পড়ে থাকে। এতে করে যে কোন সময় প্রাণহানির ঘটনা ঘটতে পারে।

আরেক বাসিন্দা আবু হেনা রনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, কিছু দিন পূর্বে এলাকার কয়েকজন শিশু বাড়ির পাশের রাস্তায় খেলা করছিল। হঠাৎ তাদের নিকটস্থ স্থানে বিদ্যুতের তার ছিড়ে পড়ে। অল্পের জন্য রক্ষা পায় দূর্ঘটনা থেকে শিশুরা। দ্রুত এই বিপদজনক অবস্থা থেকে এলাকাবাসীকে রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তাজিবুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, একাধিকবার বিদ্যুৎ কৃর্তপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। তিনি বলেন, কোন ধরনের অঘটন ঘটলে এর জন্য কর্তৃপক্ষ দায়ি থাকবেন।

জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদুৎ) আজিজুল ইসলাম আজাদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, এলাকাবাসীর সমস্যা সমাধানে আমরা একটি প্রকল্প গ্রহন করেছি। আগামী ডিসেম্বর মাসে কাজ শুরু হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24