1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উদযাপনে স্থিতাবস্থা বজায় রাখতে আদালতের নির্দেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উদযাপনে স্থিতাবস্থা বজায় রাখতে আদালতের নির্দেশ

  • Update Time : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ৬৬৬ Time View
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয়ের (বিএন উচ্চ বিদ্যালয়) শতবর্ষ কর্মসূচির কার্যক্রম স্থিতাবস্থা বজায় রাখতে নিদর্শনা দিয়েছেন আদালত।
আজ বুধবার সুনামগঞ্জের যুগ্ম জেলা জজ ২য় আদালত এ নির্দেশনা দেন।
জানা গেছে, জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উৎসব উদযাপনের জন্য আগামী ২৫ জানুয়ারি শতবর্ষ উদযাপন কর্মসূচি গ্রহণ করা হয়।
বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী  আ ফ ম জিয়াউল হোসেন  বাদি হয়ে একটি স্বত্ব মামলা দায়ের করেন। মামলায় তিনি উল্লেখ করেন পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয় ১৯২৬ ইংরেজি সনে প্রতিষ্ঠিত হয়। কিন্তু ১৯৮০ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়ের সামনে গেইটে বিদ্যালয় প্রতিষ্ঠার সন ১৯১৯ লেখা রয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের সাবেক কিছু শিক্ষার্থী শতবর্ষ উদযাপন কমিটি গঠন করে আগামী ২৫ জানুয়ারি শতবর্ষ উদযাপন করার প্রস্তুতি গ্রহণ করেছে।
তিনি মামলার এজাহারে আরো উল্লেখ করেন প্রয়াত জমিদার ব্রজেন্দ্র নারায়ণ চৌধুরীর পরিবারের পক্ষ থেকে প্রকাশিত স্মৃতি ও প্রতিতী নামে প্রকাশিত  বইয়ে বিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল ১৯২৬ ইং লেখা রয়েছে। এছাড়াও আরো একাধিক গ্রন্থে বিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল ১৯২৬ ইংরেজি লেখা রয়েছে।
আ ফ ম জিয়াউল হোসেন জানান, বিদ্যালয়ের ইতিহাস ঐতিহ্য রক্ষায় বিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে ১৯১৯ সালে বিদ্যালয় প্রতিষ্ঠার ভূল তথ্য মেনে নিতে না পেরে আদালতের দ্বারস্থ হয়েছিলাম।আদালত মামলা গ্রহণ করে শতবর্ষ উৎসব উদযাপন স্থগিত রাখতে নিদর্শনা দিয়েছেন।
পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয়ের শত বর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, ব্রজনাথ উচ্চ বিদ্যালয়টি ১৯১৯ সালে প্রতিষ্ঠিত হয়েছে শতাধিক দালিলিক প্রমাণ রয়েছে। আমরা বিদ্যালয় পরিচালনা কমিটি ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে শতবর্ষ উদযাপনের প্রস্তুতি গ্রহণ করেছি। একটি মহল প্রতিহিংসা পরায়ন হয়ে এ মামলা দায়ের করেছেন আমরা আইনি মোকাবিলার মাধ্যমে শতবর্ষ উৎসব উদযাপন করব।
সুনামগঞ্জ জেলা জজ আদালতের আইনজীবী স্বপন কুমার দাশ বলেন, আদালত আগামী ২৫ জানুয়ারি তারিখের শতবর্ষ উৎসব স্থিতাবস্থা বজায় রাখতে আদেশ দিয়েছেন। এছাড়াও মামলার ১৩ আসামি কে সাত দিনের মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দিয়েছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম
জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বিদ্যালয়টি ১৯১৯ সালে প্রতিষ্ঠিত হয়।কিন্তু পাঠদানের অনুমোদন পায় ১৯২৬ সালে। এখন আদালতের নির্দেশনায় বিদ্যালয়ের শতবর্ষ উৎসবের বিষয়টি সুরাহা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com