সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে বড় কর্তার দুর্নীতির প্রতিবাদ করায় প্রতিবাদকারী বদলী – দুর্নীতিবাজ কর্মকর্তা বহাল !

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০১৫
  • ৩৫ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলা মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে সহকারী মৎস্য কর্মকর্তা অনিয়ম দুর্নীতির অভিযোগ করায় ‘দুর্নীতির অভিযোগে অভিযুক্ত মৎস্য কর্মকর্তাকে বহাল রেখে অভিযোগকারী সহকারী মৎস্য কর্মকর্তাকে বদলী করা হয়েছে। এঘটনায় উপজেলাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, জগন্নাথপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়াহিদুল আবরার গত বছরের ৬ আগষ্ট এ উপজেলায় যোগদানের পর থেকে বিভিন্ন আর্থিক অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়েন। যা নিয়ে সহকারী মৎস্য কর্মকর্তার সাথে বিরোধ দেখা দেয়। বিষয়টি সহকারী মৎস্য কর্মকর্তা জেলা মৎস্য কর্মকর্তাকে মৌখিক ও লিখিতভাবে অবহিত করেন। গত ২৩ জুন জেলা মৎস্য কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগে উপজেলা মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে অর্থনৈতিকভাবে পশ্চাৎপদ এলাকার জনগনের দারিদ্র বিমোচন ও জীবিকা নির্বাহ নিশ্চিত করণ প্রকল্পে ৫০ জন প্রশিক্ষনার্থীদের মধ্যে অনুপস্থিত ২২ জনর স্বাক্ষর জাল করে টাকা আত্মসৎসহ বিভিন্ন প্রশিক্ষন, মোবাইল কোর্ট ও ফার্ণিচার ক্রয়ের টাকা আত্মসাৎ ও এসব ঘটনার প্রতিবাদ করলে তার অফিস কক্ষ তালা দেয়ার অভিযোগ করেন। যার প্রেক্ষিতে ১ জুলাই সুনামগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ও মৎস্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক এ এস এম রাশেদুল হক জগন্নাথপুর মৎস্য অফিস পরির্দশন করে অভিযোগের সত্যতা পেয়ে উপজেলা মৎস্য কর্মকর্তাকে সর্তক করে দ্রুত সহকারী মৎস্য কর্মকর্তার অফিস কক্ষের তালা খুলে দেয়াসহ অনিয়মের বিষয়গুলো দ্রুত নিস্পত্তির নির্দেশ দেন। কিন্তুু এঘটনার কয়েক দিনের মধ্যেই গতকাল উপজলা সহকারী মৎস কর্মকর্তাকে মৌলবীবাজারের কমলগঞ্জ উপজেলায় বদলী করা হয়।

জগন্নাথপুর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা একে এম মহসীন বলেন, আমার ২২ বছরের চাকুরী জীবনে এরকম অবস্থা দেখি নাই। অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করলে তিনি(উপজেলা মৎস্য কর্মকর্তা) আমাকে বদলীর হুমকি দিয়ে আমার কক্ষে তালা ঝুলিয়ে দেন। যা আমি সুনামগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তাকে লিখিতভাবে অবিহিত করেছি।

জগন্নাথপুর উপজেলা নাগরিক ফোরামের সদস্য সচিব আব্দুস সামাদ খাঁন বলেন, দুর্নীতির অভিযোগ করায় দুর্নীতিবাজকে বহাল রেখে অভিযোগকারীকে বদলী করা দুঃখজনক। এধরনের ঘটনায় দুর্নীতিকে উৎসাহিত করা হচ্ছে। ঘটনাটি আমাদেরকে মর্মাহত করেছে। আমরা এঘটনার সুষ্ট তদন্ত পূর্বক দুর্নীতিবাজ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছি।

সুনামগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা সুলতান আহমদ, জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জগন্নাথপুর উপজেলা মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়ে তাকে সর্তক হতে বলা হয়েছে। সহকারী মৎস্য কর্মকর্তার বদলী অপ্রত্যাশিত বলে তিনি মন্তব্য করেন।

মৎস্য অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক এ এস এম রাশেদুল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, জগন্নাথপুর উপজেলা মৎস্য অফিসের সমস্যার বিষয়টি জানতে পেরে অফিস পরির্দশন করে উপজেলা মৎস্য কর্মকর্তাকে সর্তক করেছি। সহকারী মৎস্য কর্মকর্তার বদলীর বিষয়টি এঘটনার সাথে সম্পৃক্ত নয় বলে তিনি দাবী করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24