বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪৩ অপরাহ্ন

জগন্নাথপুর নিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর যত উন্নয়ন পরিকল্পনা

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৯
  • ৬৯০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: জগন্নাথপুরবাসীর জন্য সুখবর জানালেন সদ্য শপথ নেওয়া পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। সুনামগঞ্জ জেলার প্রবাসী অধ্যুষিত এই উপজেলার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ আরও প্রশস্ত করতে কার্যকর উদ্যোগ গ্রহন করবেন তিনি। এ ব্যাপারে অবশ্য তার করণীয়ও ঠিক করে ফেলেছেন মন্ত্রী।

শনিবার সিলেট সার্কিটহাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি তা প্রকাশও করেন। এছাড়াও জগন্নাথপুর উপজেলায় গতকাল তঁার প্রথম দিনের সফরে বিভিন্ন বক্তব্যে উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন।
মন্ত্রী জানিয়েছেন, জগন্নাথপুর উপজেলায় একটি মহিলা কলেজ স্থাপন করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন তিনি।

এছাড়া জগন্নাথপুর ডিগ্রি কলেজটিকে বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত করার কথাও জানিয়েছেন মন্ত্রী। জগন্নাথপুরের সব কলেজকে ডিগ্রিতে উন্নীত করনের পরিকল্পনা রয়েছে ।

সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত এই উপজেলায় বিদ্যুতের চাহিদা পুরণ করা হয়েছে উল্লেখ করে এমএ মান্নান জানান, বর্তমান সরকার দারিদ্র বিমোচন, অবকাঠামো উন্নয়ন, কৃষিক্ষেত্রের সমস্যা সমাধানকে অগ্রাধিকার দিচ্ছেন। এ অবস্থায় জগন্নাথপুরসহ হাওয়ারাঞ্চলের প্রতিটি এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ্যে যা যা প্রয়োজন তিনি বা তার সরকার তাই করবে।

তিনি এ উপজেলার শিক্ষার্থী, বিশেষ করে মহিলা শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পথ আরও প্রশ্বস্ত করতে একটি মহিলা কলেজ প্রতিষ্ঠার গুরুত্ব তুলে ধরে বলেন, নানা কারণে এরকম একটি কলেজ এখানে খুবই প্রয়োজন।

তিনি বলেন, দ্রুত জগন্নাথপুরে একটি মহিলা কলেজ স্থাপনের উদ্যোগ গ্রহন করা হবে। এছাড়া ডিগ্রি কলেজটিকেও বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত করে বিভিন্ন বিষয়ে অনার্স পড়ার সুযোগ সৃষ্টি করব।

পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর উপজেলাকে প্রবাসী অধ্যুষিত এলাকা হিসাবে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় প্রবাসীদের ব্যাপারে আন্তরিক। তিনি তাদের ‘আমাদের সন্তান’ হিসাবে অভিহিত করে তাদের সমস্যার খোঁজ খবর নেন।

মন্ত্রী বলেন, একদল প্রবাসী ইউরোপ আমেরিকায় স্থায়ী হয়েছেন। তবে দেশে তাদের প্রচুর সম্পদ আছে। আরেকদল প্রবাসী মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ, মালয়েশিয়াসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে অত্যন্ত কঠিন পরিস্থিতি মোকাবেলা করে দেশের জন্য রেমিট্যান্স পাঠান। তাদের সমস্যা সমাধানে আমরা কাজ করছি। তাদের ভোটাধিকারসহ অন্যান্য নাগরিক অধিকার ও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে আমরা যা যা করণীয় তাই করব।

এছাড়াও মন্ত্রী সিলেট-সুনামগঞ্জ জগন্নাথপুর সিলেট সড়কের আরও উন্নয়নসহ উপজেলার অবকাঠামোখাতে ব্যাপক উন্নয়নের আশ্বাস প্রদান করেন। জগন্নাথপুরে গ্যাস সংযোগ,কৃষি ইনস্টিটিউট,পৌর শহরের গুদামের সামনের সেতু সম্প্রসারণ, জগন্নাথপুর সুনামগঞ্জ সড়কে আটটি ঝুঁকিপূর্ণ সেতু ভেঙে নতুন সেতু নির্মাণ ও পৌর শহরের পানি ও ড্রেনেজ সমস্যা নিরসনে ৫০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প শেষ করণ ও রানীগঞ্জ সেতুর কাজ শেষ করার পরিকল্পনা তুলে ধরেন।মন্ত্রী হাওর এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করার পরিকল্পনা তুলে ধরেন। প্রতিটি ইউনিয়ন থেকে উপজেলার সংযোগ সড়ক উন্নয়ন করার পরিকল্পনা রয়েছে।
প্রসঙ্গত সুনামগঞ্জ-৩, জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ আসন থেকে পরপর তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়া পরিকল্পনামন্ত্রী এর আগে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত ঘনিষ্টজন সৎ ও সজ্জন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে তিনি পরিচিতি লাভ করেছেন। তাঁর হাতে এবার দেশের পরিকল্পনার দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24