মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৭:২০ পূর্বাহ্ন

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারাল বাংলাদেশ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮
  • ৫৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ; ব্যবধান ৮ উইকেটের।

জিম্বাবুয়ের ছুড়ে দেওয়া ১৭১ রানের জয়ের লক্ষ্যমাত্রায় বাংলাদেশ মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায়, এবং সেটা ১২৯ বল হাতে রেখে।

টস জিতেছিলেন অধিনায়ক মাশরাফি। বিকেলের শিশির ভেজা আউটফিল্ডের কথা মাথায় রেখে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। বোলারেরাও দিলেন অধিনায়কের আস্থার প্রতিদান। ফল ১৭০ রানে অলআউট জিম্বাবুয়ে।

১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও এনামুল হকের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৩ ওভার ৫ বলেই স্কোরবোর্ডে ৩০ রান যোগ করেন তারা। তবে এরপরই খেই হারিয়ে ফেলেন দারুণ খেলতে থাকা এনামুল। চতুর্থ ওভারের শেষ বলে সিকান্দার রাজাকে স্লগ সুইপ করতে গিয়ে সীমানায় ক্রেইগ আরভিনের হাতে ধরা পড়ে বিদায় নেন তিনি। তবে তার আগে ১৪ বলে ৪টি চারের সাহায্যে ১৯ রান করেন তিনি। এরপর উইকেটে আসেন সাকিব আল হাসান। সাকিবকে নিয়ে জুটি করে তোলেন তামিম। তবে ৩৭ রানের মাথায় সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন সাকিব। এরপর মুশফিককে নিয়ে তামিম দলকে জয় এনে দেন।

তামিম ইকবাল ৮৪ রানে আর মুশফিক ১৪ রানে অপরাজিত ছিলেন।

ম্যাচসেরা হয়েছেন সাকিব আল হাসান।

এরআগে, টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়েরে। সাকিব আল হাসানের করা ম্যাচের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এরপর দলীয় ৩০ রানে পতন হয় তৃতীয় উইকেটের। দলীয় ৫১ রানে চতুর্থ উইকেট হারানোর পর কিছুটা থিতু হলেও ৮১ রানে আবারও উইকেট খুইয়ে বসে ব্যাকফুটে চলে যায় তারা। এরপর অর্ধশতক রানের একটি জুটি গড়লেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকায় জিম্বাবুয়ের বড় সংগ্রহের স্বপ্ন ভেস্তে যায়।

শেষ পর্যন্ত ৪৯ ওভারে ১৭০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে।দলের পক্ষে সিকান্দার রাজা সর্বোচ্চ ৫২ রান করেন। এছাড়া পিটার মুর ৩৩ ও ব্রেন্ডন টেইলর ২৪ রান করেন।

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান তিনটি, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন দুটি করে এবং মাশরাফি বিন মুর্তজা ও সানজামুল ইসলাম একটি করে উইকেট নেন।

ত্রিদেশীয় এই সিরিজ দিয়েই নতুন বছরে প্রথম মাঠে নেমেছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের অপর দল শ্রীলংকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24