শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
ঠিকাদারের দায়িত্বহীনতায় জগন্নাথপুর-বেগমপুর সড়কে অসহনীয় দুর্ভোগ জগন্নাথপুরের টমটম চালকের হত্যাকাণ্ড উন্মোচিত,ঘাতকের স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান জগন্নাথপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় জন্মাষ্টমী উদযাপন জগন্নাথপুরে সরকারি গাছ কাটায় সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের ভারত-পাকিস্তান গুলি বিনিময় প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর টমটম গাড়ীর জন্য জগন্নাথপুরের এক চালককে রশিদপুরে নিয়ে খুন,গ্রেফতার-১ জেলা আ.লীগের গণমিছিল ৫ বছরেও শেষ হয়নি জগন্নাথপুরের ভবেরবাজার-গোয়ালাবাজার সড়কের কাজ,দুর্ভোগ লাখো মানুষের “জুম্মু কাশ্মীরে,গণতহ্যা শুরু করেছে মোদী সরকার”

জেলা পুলিশের এক মাসের অভিযান- ভারতের বিচ্ছিন্নতাবাদী কুচিং মারাকসহ ৯৪ জন গ্রেফতার

Reporter Name
  • Update Time : সোমবার, ৭ আগস্ট, ২০১৭
  • ৩০ Time View

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা পুলিশ গত জুলাই মাসে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী জিএনএলএ-এর সক্রিয় সদস্য কুচিং মারাক (৩৫) কে গ্রেফতার করেছে। এছাড়া হালীর হাওর থেকে ৫ ডাকাত, মাদকের সাথে জড়িত ৫৭ জন, চোরাচালানীর সাথে জড়িত ১২ জন, ৩ গরু চোর, ৫ মোটরসাইকেল চোর, ১২ জুয়ারিকে গ্রেফতার করেছে।
ভারতীয় তীর সিলং খেলার অপরাধে ৪ জন, তাহিরপুরের যাদুকাটার নদীর তীর কাটার অভিযোগে ৪ জন ও সুনামগঞ্জের ধোপাজান নদী থেকে আরো ৬ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেছে।
পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন,‘শুধু মাদক, চোরাচালানী প্রতিরোধই নয় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ দিনরাত কাজ করছে। ইতোমধ্যে সুনামগঞ্জ শহরের আরপিননগরের সন্ত্রাসী ইস্পাহানী ও পালিয়ে থাকা ভারতের শীর্ষ সন্ত্রাসী কুচিং মারাককে গ্রেফতার করা হয়েছে। পুলিশের অভিযানে এখন ইভটিজিং, জুয়া খেলা, চুরি-ছিনতাই আগের চেয়ে এখন অনেক হ্রাস পেয়েছে। ’
সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, জেলা পুলিশ বিভাগ গত
জুলাই মাসে বিভিন্ন এলাকা ১০৪৬ পিস ইয়াবা, নেশাদল (মাদক তৈরির উপকরণ) ১০ পিস, হেরোইন ৩৫ গ্রাম, গাঁজা ৩ কেজি ৭৭০ গ্রাম, চোলাই মদ ১৩৩ লিটার উদ্ধার করে পুলিশ। এসব উদ্ধারকৃত মাদকের মূল্য ৮ লাখ সাড়ে ১০ হাজার টাকা, এঘটনায় ৫৭জনকে গ্রেফতার করে পুলিশ ও ৫৩ টি মামলা দায়ের করা হয়।
চোরাচালানী রোধে অভিযান চালিয়ে অফিসার চয়েজ মদ ১০২ বোতল, ম্যাকডুয়েলস মদ ০৬ বোতল, এসি ব্ল্যাক মদ ৬০ বোতল, বিয়ার ৪০ বোতল, বিয়ার ৩৫ ক্যান , নাছির বিড়ি ৫৬,০০০ পিছ উদ্ধার করা হয়। এঘটনায় ১৩ জনকে গ্রেফতার করা হয়, মামলা দায়ের হয় ১৩টি। উদ্ধারকৃত মালামালের মূল্য ১ লাখ ৮৪ হাজার ৪০০ টাকা। প্রকাশ্য স্থানে টাকার বিনিময়ে জুয়া খেলার আসর বসানোর অপরাধে ১২ জনকে গ্রেফতার করা হয় এবং ২টি মামলা হয়।
চুরি যাওয়া ৯টি গরু উদ্ধার ও ৩ গরু চোরকে গ্রেফতার করা হয়, এ ঘটনায় ২টি মামলা দায়ের হয়। চুরি যাওয়া ২টি মোটরসাইকেল উদ্ধার, ঘটনার সাথে জড়িত ৫ মোটরসাইকেল চোর গ্রেফতার ও ২টি মামলা দায়ের হয়। গত জুলাই মাসে জিআর ও সিআর মামলার ৭৯৫ টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি করা হয়।
জেলার তাহিরপুরে ঘাগটিয়া গ্রামের কাছে যাদুকাটা নদীর পাড় কেটে বালু উত্তোলন এবং নদীর তীরবর্তী এলাকা, লোকালয়সহ ভূ-প্রাকৃতি পরিবেশকে বিনষ্ট করার অপরাধে ১টি ইঞ্জিন চালিত স্টীলবডি বালু ভর্তি নৌকাসহ ৪ জন আসামীকে গ্রেফতার করা হয়। এ সংক্রান্তে তাহিরপুর থানার মামলা মামলা রুজু করা হয়।
গত ১০ জুলাই ডিবির ওসি কাজী মোক্তাদির হোসেনের নেতৃতে তাহিরপুর থানাধীন বারিকের টিলা থেকে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী ও জিএনএলএ-এর সক্রিয় সদস্য কুচিং মারাক (৩৫) নামের ভারতীয় নাগরিককে আটক করা হয়। গ্রেফতারকৃত কুচিং মারাককে দুই দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ। গ্রেফতারকৃত কুচিং মারাক খুন, ধর্ষণ, চাঁদাবাজি, অপহরণসহ বিভিন্ন অপরাধে জড়িত।
গত ২২ জুলাই জামালগঞ্জ থানার সদরকান্দি গ্রামের পশ্চিম পার্শ্বে হালির হাওরে ডাকাতির ঘটনায় জনগণের সহায়তায় ৫ জন ডাকাতকে দেশীয় অস্ত্র সহ আটক করা হয়। এঘটনায় জামালগঞ্জ থানায় মামলা রুজু করা হয়।
গত ১৮ জুলাই নদীর তীরবর্তী এলাকা, লোকালয়সহ ভূ-প্রকৃতিক পরিবেশের বিপর্যয় রোধকল্পে ধোপাজান চলতি নদীতে আকস্মিক অভিযান পরিচালনা করে ৬ জনকে গ্রেফতার করে তাদের দখলে থাকা ৪টি ড্রেজার মেশিন ও ৬টি নৌকা জব্দ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট গ্রেফতারকৃত ৬ জন আসামীর প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করেন।
তাহিরপুর থানাধীন চারাগাঁও সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় শিলং তীর খেলার অপরাধে ২ জনকে আটক করা হয়। তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দিরাই থানাধীন দিরাই পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় শিলং তীর খেলার অপরাধে ২ জনকে আটক করা হয়। দিরাই উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে প্রত্যেককে ৫ টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24