সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজের উদ্বোধনী ক্লাস ও নবীনবরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার
  • Update Time : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯
  • ৩৭৫ Time View

 

স্টাফ রিপোর্টার ::

নারী শিক্ষার প্রসারে শিক্ষানুরাগী দানশীল ব্যক্তিদের সমন্বয়ে প্রতিষ্টিত জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজের উদ্বোধনী ক্লাস ও নবীন বরন অনুষ্টিত হয়েছে। পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজের আয়োজনে সোমবার কলেজ মিলনায়তনে আয়োজিত নবীন বরন অনুষ্টানে সভাপতির বক্তব্যে পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজের সভাপতি পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন এলাকার নারী শিক্ষার প্রসারে শিক্ষানুরাগী দানশীল ব্যক্তিদের সমন্বয়ে কলেজটি প্রতিষ্টা করা হয়েছে। তিনি কলেজের শিক্ষা কার্যক্রম সুষ্টু ও সুন্দরভাবে পরিচালনায় এলাকার সর্ব মহলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন অধ্যায়নরত শিক্ষার্থীদের আধুনিক সুযোগ সুবিদা দিয়ে কলেজটির শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। শ্রেনী কক্ষে পাঠদান কার্যক্রমে মাল্টিমিডিয়া প্রজেক্টর ছাড়াও শিক্ষার্থীদের বসার জন্য চেয়ার টেবিলের ব্যবস্থা রয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের যাতায়াতে কলেজের নিজস্ব যানবাহনের ব্যবস্থা রয়েছে। সিসি ক্যামেরায় নিয়ন্ত্রিত কলেজটিতে শিক্ষা কার্যক্রমের আধুনিক সুযোগ সুবিদা ছাড়াও ছাত্রীদের মধ্যে খেলাধূলা সাংস্কৃতিক চর্চা ও বিনোদনের ব্যবস্থা রয়েছে। দক্ষ শিক্ষক দ্বারা পরিচালিত কলেজটিতে ছাত্রীদের মেধা ভিত্তিক শিক্ষার্জনে গুরুত্ব দেয়া হবে। তিনি কলেজ বাস্তবায়নের সাথে সংশ্লিষ্ট দেশে ও প্রবাসে অবস্থানরত সকলের প্রতি অভিনন্দন ও কতৃজ্ঞতা প্রকাশ করেন। পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব পাটলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজির উদ্দিন আহমদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজ বাস্তবায়ন কমিটির কোষাধ্যক্ষ পাটলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আতাহার উদ্দিন, সহ-সভাপতি লালা মিয়া, সাবেক ইউপি সদস্য আকিকুর রহমান কোরেশী,আঞ্জুমানে আল ইসলাহ সুনামগঞ্জ জেলা শাখার তথ্য ও গবেষনা সম্পাদক হাফিজ সমসু মিয়া সুজেল, পাটলী যুব সংঘের সাবেক সাধারন সম্পাদক আব্দুল মমিন, জহির’স ইন্সটিটিউট এর প্রতিষ্টাতা অধ্যক্ষ এম জহিরুল ইসলাম, প্রভাষক শফিউল করিম সুয়েব। স্বাগত বক্তব্য রাখেন এম রহমান নাঈম। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী আলিমা বেগম। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী তানিয়া বেগম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য জগন্নাথপুর- ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের টাস্টী আব্দুল মছব্বির দুলু, পাটলী গ্রামের মুরব্বী খছরুজ্জামান চৌধুরী , পাটলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ওয়াহিদুর রাজা, ইউপি সদস্য খালেদ আহমদ তালুকদার, সাবেক ইউপি সদস্য মুক্তার মিয়া, সমাজকর্মী শানাজুর রহমান রিপন প্রমূখ। পরে চলতি শিক্ষা বর্ষে একাদশ শ্রেনীতে ভর্তি হওয়া ৫৩জন ছাত্রীকে একটি করে নোট বুক উপহার দেয়া হয়। নবীন বরণ অনুষ্টান শেষে উদ্বোধনী ক্লাসে খন্ডকালীন প্রভাষক হিসেবে পাঠদানে অংশ নেন পাটলী ইউনিয়ন উচ্চ বিদ্যারয়ের প্রধান শিক্ষক নজির উদ্দিন আহমদ, প্রভাষক এম জহিরুল ইসলাম, প্রভাষক শফিউল করিম সুয়েব। এসময় উদ্বোধনী ক্লাসটি পরিদর্শন করেন ন্যাদারল্যান্ডের বাসিন্দা ইউনাইটেড ন্যাশন্স পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) এর কনসালটেন্ট ফ্রাংক নুইজ, শ্রীলংকার বাসিন্দা ইউনাইটেড ন্যাশন্স পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) এর টিম লিডার পদ্মা করুন রতনে, ইউনাইটেড ন্যাশন্স পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) এর কনসালটেন্ট সুমালা চৌধুরী, ইউনাইটেড ন্যাশন্স পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) এর সুনামগঞ্জ জেলার ফিল্ড অফিসার ডা: মো: শাহীন আক্তার। এদিকে সদ্য প্রতিষ্টিত পাটলী ইউনিয়ন উইমেন্স কলেজের প্রথম শিক্ষা কার্যক্রম পরিচালনাকে ঘীরে সকাল থেকে এলাকার সর্বস্তরের নাগরিকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। মূল সড়ক থেকে কলেজ পর্যন্ত উদ্বোধনী গেইট ছাড়াও ব্যানার পেষ্টুন বিভিন্ন রংয়ের প্লেগ দিয়ে সাজানো হয় কলেজ সড়ক। অত্যন্ত প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা নয়নাবিরাম পাটলী উইমেন্স কলেজের ভবন ও আশ পাশ এলাকাটি অত্যন্ত মনমুগ্ধকর। সুবিশাল এলাকা জুড়ে কলেজটি শিক্ষার্থীদের চলতি শিক্ষা বর্ষে ভর্তি ফি ছাড়াই ৫৩জন ছাত্রীকে ভর্তির সুযোগ করে দেয়া হয়। কলেজের সভাপতি পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক জানান, ১শত ১০ শতাংশ ভুমির ওপর ৪তলা ভবন নির্মানে প্রায় ৪ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। ইতোমধ্যে একতলা ভবনের কাজ শেষ করে দ্বিতল ভবনের কাজ শুরু হয়েছে। চলতি শিক্ষা বর্ষ থেকে শিক্ষা কার্যক্রম শুরু করা হয়েছে। চলতি বছরের জানুয়ারী মাসে কলেজটির ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন জগন্নাথপুর-দক্ষিন সুনাগঞ্জ আসনের সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24