সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

পুলিশে ৫০ হাজার লোক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ মে, ২০১৫
  • ১৭৬ Time View

স্টাফ রিপোর্টার:: প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চাহিদা মোতাবেক পুলিশে ৫০ হাজার লোক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম দফায় দুই ধাপে ১৪ হাজার ৬৭৪টি পদের অনুমোদন দিয়েছে অর্থ মন্ত্রণালয়। যার মধ্যে ক্যাডার পদে ৩৮৫ জন ও নন-ক্যাডার পদে ২ হাজার ৫৩৬ জন। আগামী আগস্ট মাসের মধ্যে নন-ক্যাডারদের নিয়োগ দেওয়া হবে। আর ক্যাডারদের আগামী বিসিএস পরীক্ষায় উত্তীর্ণদের দিয়ে পূরণ করা হবে।
পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, পুলিশের ৫০ হাজার জনবলের মধ্যে প্রথম ধাপে ৪ হাজার ৭৭৮টি পদে লোক নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ক্যাডার পদে ১৫৬ জন এবং নন-ক্যাডার পদে ৬৬৪ (ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর ও সার্জেন্ট) জন।
বাকি ৩ হাজার ৯৫৮ পদ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), গাজীপুর, রংপুর মেট্রোপলিটন পুলিশ এবং ঢাকা রেঞ্জের জন্য সৃষ্টি করা হয়েছে। সবচেয়ে বেশি নিয়োগ হবে রংপুর মেট্রোপলিটন পুলিশে। সেখানকার জন্য ২ হাজার ৩৭০ জন পুলিশ নিয়োগ করা হবে।
দ্বিতীয় ধাপে ৯ হাজার ৯০৬ পদ সৃষ্টির প্রস্তাবে অনুমোদন দিয়েছে অর্থ মন্ত্রণালয়। ক্যাডার পদ ১২৯ এবং নন-ক্যাডার পদ ১ হাজার ৮৭২টি। ঢাকা মেট্রোপলিটনে ৭ হাজার ১৫১টি পদ, যার ক্যাডার পদ ৮৯, নন-ক্যাডার ১ হাজার ৩৩০ এবং অন্যান্য পদে ৫ হাজার ৭৩২।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ক্যাডার পদে ১৮, নন-ক্যাডার ২৫৫ এবং অন্যান্য পদে ১ হাজার ২১। বরিশাল মেট্রোপলিটনে ক্যাডার পদে ১৩, নন-ক্যাডার ১৮৬ এবং অন্যান্য পদে ৫০৫।
সিলেট মেট্রোপলিটন পুলিশে ক্যাডার পদে ৯, নন-ক্যাডার ১০১ এবং অন্যান্য পদে ৫৫০ জন সূত্রে আরো জানা যায়, পুলিশের ৫০ হাজার জনবলের পদ সৃষ্টি করলে ৭৫০টি বিসিএস ক্যাডার, অতিরিক্ত আইজি ১১, ডিআইজি ২৮, অতিরিক্ত ডিআইজি ৪৫, পুলিশ সুপার (এসপি) ১৮২, অতিরিক্ত এসপি ৩৫১ ও এএসপি ১৩৩টি নতুন পদ হবে।
এ ছাড়া ইন্সপেক্টর ২ হাজার ৯৮৫, এসআই ৯ হাজার ১৭৭, সার্জেন্ট ৩৬৫, নিরস্ত্র এএসআই ৮ হাজার ২১২, সশস্ত্র এএসআই ১ হাজার ৭৭১ জন, এএসআই ৪৩৩, নায়েক ৯৭৬, কনস্টেবল ২১ হাজার ৩৪৫ এবং সিভিল কর্মী ৩ হাজার ৯৮৬ জন নিয়োগের সুযোগ সৃষ্টি হবে। পুলিশে বর্তমান জনবল ১ লাখ ৫৫ হাজার ৭৯৭ জন। শিগগিরই জনপ্রশাসন মন্ত্রণালয় ৩৩ হাজার পদ সৃষ্টির কাজ শেষ করবে। বাকী ১৭ হাজার পদও পরবর্তীতে সৃষ্টি করা হবে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24