মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনাম:

পৌরনির্বাচনে জগন্নাথপুরের স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ সিলেটের ২৮ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

Reporter Name
  • Update Time : শনিবার, ২ জানুয়ারী, ২০১৬
  • ২০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রাথী নুরুল করিমসহ সিলেট বিভাগের ১৬ পৌরসভার ২৮ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে কাস্ট হওয়া ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে বলে সিলেট বিভাগীয় নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। জামানত বাজেয়াপ্ত হওয়া মেয়র প্রার্থীদের মধ্যে বিএনপি, জাতীয় পার্টি, খেলাফত মজলিস, জাসদ, আওয়ামী লীগের বিদ্রোহী, সতন্ত্র, মেয়র প্রার্থীরাও রয়েছেন।

সিলেট বিভাগের চার জেলায় ১৬টি পৌরসভায় গত বুধবার নির্বাচন অনুষ্ঠিত হয়। তন্মধ্যে সিলেট জেলায় ৩টি, সুনামগঞ্জে ৪টি, মৌলভীবাজারে ৪টি এবং হবিগঞ্জের ৫টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এসব পৌরসভায় মোট ৭৬ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন।

জামানত বাজেয়াপ্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৭ জন, সুনামগঞ্জে ৪ জন, মৌলভীবাজারে ১০ জন এবং হবিগঞ্জ জেলায় ৭ জন মেয়র প্রার্থী রয়েছেন।

সিলেটের কানাইঘাট পৌরসভায় বিএনপি সমর্থিত প্রার্থী রহিমদ উদ্দিন ভরসা, জাতীয় পার্টি সমর্থিত বাবুল আহমদ, খেলাফত মজলিসের ইসলাম উদ্দিন এবং জাসদ সমর্থিত তাজ উদ্দিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

এছাড়া গোলাগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম, জাতীয় পাটি সমর্থিত সুহেদ আহমদ এবং খেলাফত মজলিসের আমিনুল ইসলাম আমিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ পৌরসভায় বিএনপির শেরগুল আহমদের জামানত বাজেয়াপ্ত হয়েছে। জেলার দিরাই পৌরসভায় জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী রফিকুল ইসলাম রফিক সর্দার এবং জাসদ সমর্থিত মোজাম্মেল হকের জামানত বাজেয়াপ্ত হয়েছে। জগন্নাথপুর পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল করিমের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

মৌলভীবাজার জেলার মৌলভীবাজার পৌরসভায় ইসলামী আন্দোলনের মোস্তফা কামাল, ওয়ার্কার্স পার্টির সৌমিত্র সরকার এবং ন্যাশনাল পিপলস পার্টির সৈয়দ সুজাত আলীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। জেলার কুলাউড়া পৌরসভায় জাতীয় পাটি সমর্থিত প্রার্থী মুহিবুর রহমানের জামানত বাজেয়াপ্ত হয়েছে। বড়লেখা পৌরসভায় বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মতিউর রহমান এবং জাতীয় পার্টি সমর্থিত মীর মোহাম্মদ মুজিবুর রহমানের জামানত বাজেয়াপ্ত হয়েছে। এছাড়া কমলগঞ্জ পৌরসভায় জামানত বাজেয়াপ্ত হয়েছে জাতীয় পার্টির রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম, মাসুক মিয়া এবং হাসিন আফরোজ চৌধুরীর।

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার হবিগঞ্জ পৌরসভায় ইসলামী আন্দোলনের আবদুল কাইয়ুম এবং ন্যাশনাল পিপলস পার্টির আবদুল কাদিরের জামানত বাজেয়াপ্ত হয়েছে। শায়েস্তাগঞ্জ পৌরসভায় জামানত বাজেয়াপ্ত হয়েছে ন্যাশনাল পিপলস পার্টির খালেদা আক্তার, স্বতন্ত্র প্রার্থী প্রভাষক জালাল উদ্দিন রুমী এবং রাকিব আহমদের। এছাড়া নবীগঞ্জ পৌরসভায় জাতীয় পার্টি সমর্থিত মাহমুদ চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী জুবায়ের আহমদ চৌধুরীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।
সিলেট বিভাগীয় নির্বাচন কর্মকর্তা এসএম এজহারুল হক ২৮ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24