বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০২:০৫ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর নিকট জগন্নাথপুর ও সুনামগঞ্জবাসীর প্রত্যাশা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০১৬
  • ২৪ Time View

বিশেষ প্রতিনিধি::আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সুনামগঞ্জবাসীর দাবি মেডিকেল কলেজ স্থাপন ও সুনামগঞ্জ জেলাকে রেল যোগাযোগের আওতায় নিয়ে আসা। এছাড়াও জগন্নাথপুর উপজেলাবাসীর স্বপ্নের পাগলা-জগন্নাথপুর -রানীগঞ্জ আউশকান্দি আঞ্চলিক মহাসড়কে রানীগঞ্জ সেতু চালু ও জগন্নাথপুর ডিগ্রী কলেজকে জাতীয়করণ করার দিকে চেয়ে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার সিলেট সফরে আসছেন। বিকালে সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি। সমাবেশে সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে এই দাবি জানানো হবে। ২০১০ সালের ১০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ সুনামগঞ্জ সফরে আসেন। তিনি জেলার তাহিরপুর উপজেলার একটি জনসভায় বক্তব্য দেন। সভায় জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ আসেনের সাংসদ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সুনামগঞ্জবাসীর দাবী তুলে ধরবেন। সেদিনের সমাবেশে প্রধামন্ত্রী সুনামগঞ্জে সুরমা নদীর ওপর সেতু নির্মাণ, সুনামগঞ্জ-সিলেট সড়কের উন্নয়ন ও ১৩টি সেতু নির্মাণ, হাওরের ফসল রক্ষায় পরিকল্পিত উদ্যোগ গ্রহণ, হাওরকেন্দ্রিক পর্যটন গড়ে তোলা, পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি সড়কের কাজ বাস্তবায়ন, সুনামগঞ্জে একটি নার্সিং ইনস্টিটিউট স্থাপনসহ নানা প্রতিশ্রুতি দেন। এর মধ্যে সুরমা নদীর ওপর সেতু নির্মাণ ও সুনামগঞ্জ-সিলেট সড়কের উন্নয়ন হয়েছে।সর্বশেষ আওয়ামী লীগের উপদেষ্টাম-লী সদস্য ও সুনামগঞ্জ-২ আসনের (দিরাই-শাল্লা) সাংসদ সুরঞ্জিত সেনগুপ্ত রেলমন্ত্রী হওয়ার পর প্রথম সুনামগঞ্জ এসে ঘোষণা দিয়েছিলেন, সুনামগঞ্জের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্থাপিত হবে। এক পর্যায়ে সুরঞ্জিত সেনগুপ্ত মন্ত্রিত্ব হারানোয় বিষয়টি আর এগোয়নি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২০ আগস্ট টেলি-কনফারেন্সের মাধ্যমে সুরমা নদীর ওপর নির্মিত ‘আব্দুর জহুর সেতু’র উদ্বোধনের সময় সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে এখানে একটি মেডিকেল কলজে স্থাপনের দাবি জানানো হয়। তিনিও এ বিষয়ে আশ্বাস দেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট জানিয়েছেন, গত বছর শেখ হাসিনা সিলেট সফরকালে আলিয়া মাদ্রাসা মাঠের সমাবেশে সুনামগঞ্জের পক্ষ থেকে তিনি বক্তব্য দিয়েছিলেন। এবারও জেলা আওয়ামী লীগের সভাপতি অথবা তিনি বক্তব্য দেওয়ার কথা রয়েছে। মুকুট বলেন,‘সুনামগঞ্জ থেকে আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্য নেতা-কর্মী সিলেটের সমাবেশে যোগ দেওযার প্রস্তুতি নিয়েছেন। আমরা সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে তাঁর দেওয়া প্রতিশ্রুতি স্মরণ করিয়ে দেব এবং একই সঙ্গে জেলায় একটি মেডিকল কলেজ স্থাপন ও রেল যোগাযোগের জন্য দাবি জানাব।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24