1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলাদেশের গণমাধ্যম এখন স্বাধীন, স্বক্রিয় এবং সাহসী-ইকবাল সোবহান চৌধুরী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশের গণমাধ্যম এখন স্বাধীন, স্বক্রিয় এবং সাহসী-ইকবাল সোবহান চৌধুরী

  • Update Time : সোমবার, ১৫ জুন, ২০১৫
  • ৫৯৯ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি:: দেশের গণমাধ্যম এখন অন্য যেকোনো সময়ের চেয়ে স্বাধীন, স্বক্রিয় এবং সাহসী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। তার মতে, স্বাধীনতা থাকার কারণেই এ সাহস ও স্বক্রিয়তা দেখাতে পারছে বাংলাদেশের গণমাধ্যম। রোববার দুপুরে পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে লন্ডনের বাংলা মিডিয়ার সিনিয়র সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি একেএম শামীম চৌধুরী, বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার প্রেস নাদিম কাদির, প্রবীণ সাংবাদিক আবু মুসা হাসান, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি নবাব উদ্দিন, সাধারণ সম্পাদক ইমদাদুল হক চৌধুরী, সাপ্তাহিক জনমতের প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, পত্রিকার প্রধান সম্পাদক বেলাল আহমেদ, এনএনবি’র লন্ডন প্রতিনিধি মতিয়ার চৌধুরীসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের প্রতি সরকারের অর্জনগুলো ইতিবাচক ভাবে তুলে ধরার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, মাঝে মাঝে রাজনৈতিক অস্থিরতা থাকা সত্ত্বেও সাম্প্রতিক সময়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৬ ভাগ। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা, জাতিসংঘের সহস্রাব্দ লক্ষ্যমাত্রা অর্জন ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের বিভিন্ন দেশের রোল মডেল।

তথ্য উপদেষ্টা বলেন, যে জঙ্গিবাদ আজ সারা বিশ্বের জন্য হুমকি সেই জঙ্গিবাদ দমনেও বাংলাদেশের অভিজ্ঞতা নিতে চায় অনেক দেশ। সুতরাং বাংলাদেশের এই যে অর্জন, এগুলো ধরে রেখেই আমাদের এগুতে হবে, আর এক্ষেত্রে সংবাদকর্মীদের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ।

১৯৭৪ সালের মুজিব-ইন্দিরা চুক্তি দীর্ঘ ৪১ বছর পর বাস্তবায়ন বর্তমান সরকারের কূটনৈতিক দক্ষতারই আরেকটি প্রমাণ এমন মন্তব্য করে ইকবাল সোবহান চৌধুরী বলেন, এ চুক্তি নিয়ে ভারতের রাজনৈতিক দলগুলোর মধ্যেই যেখানে ঐক্যমত ছিলনা, সেখানে গত মাসে ভারতীয় পার্লামেন্টে সর্বসম্মত ভাবে এ চুক্তি গৃহীত হয়েছে যা বাংলাদেশের আরেকটি অন্যতম অর্জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com