মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৭:১৫ পূর্বাহ্ন

বিএনপির সমস্ত দায়িত্ব নিজের কাঁধে নেয়ার আশা ব্যক্ত করেছেন মির্জা ফখরুল

Reporter Name
  • Update Time : সোমবার, ২১ মে, ২০১৮
  • ৫৩ Time View

ঢাকায় দায়িত্বরত বিভিন্ন দেশের কূটনীতিকদের নিয়ে ইফতার করে বিএনপির সমস্ত দায়িত্ব নিজের কাঁধে নেয়ার আশা ব্যক্ত করেছেন মির্জা ফখরুল।

রোববার ২২ মে তৃতীয় রোজায় ঢাকার ওয়েস্টিন হোটেলে এই ইফতার মাহফিলে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়ের মতো সিনিয়র নেতাদের সামনেই মির্জা ফখরুল বলেন, “বৈশ্বিক যুগে বর্তমান অবস্থা আমরা আমাদের বিদেশি বন্ধুদের সাথে শেয়ার করছি। তবে আমরা বুঝি যে, আমাদের এ সংগ্রামের সঙ্গী বেগম খালেদা জিয়া বা তার পুত্র তারেক রহমান হচ্ছেন না। কারণ খালেদা জিয়া কারাগারে এবং তারেক রহমান ফেরারি আসামী। তাছাড়া দুর্নীতির দায়ে খালেদা জিয়ার জেল হবার পর থেকে সাধারণ মানুষ খানিকটা তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এমতাবস্থায় দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে বিএনপির প্রধান বাংলাদেশে অবস্থানরত কোনো নেতাকেই নিতে হবে।

উক্ত ইফতার মাহফিলে মির্জা ফখরুল নিজের মুখে দলের প্রধান হবার কথা না বললেও তার পক্ষ থেকে মির্জা আব্বাস দলের প্রধান হিসেবে মির্জা ফখরুলকে ভালো মানাবে বলে আশা ব্যক্ত করে সকল কূটনীতিকদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় বলে নিশ্চিত করে একাধিক সূত্র।

বিএনপির ইফতার মাহফিলে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, পাকিস্তান, ডেনমার্ক, সুইডেন, ভিয়েতনাম, ফ্রান্স, মালদ্বীপ, আফগানিস্তান, ভুটান, ইরান, মরক্কো, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

এর আগে রোববার ১৩ই এপ্রিল বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মির্জা ফখরুল কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে। বৈঠকে কূটনীতিকদের কাছে দলের প্রধান হবার সহযোগিতা চেয়ে এ আবদারও করেন মির্জা ফখরুল।

কূটনীতিক সঙ্গে বৈঠকে মির্জা ফখরুল খালেদা জিয়ার রাজনৈতিক অদক্ষতা, সীমাহীন দুর্নীতি, কারাগার থেকে আগমী পাঁচ বছর বের হতে না পারার সম্ভাবনা এবং তারেক রহমানের ২০০৭ সালে জীবনে আর কখনও রাজনীতি না করার মুচলেকার বিষয়টি তুলে ধরেন।

মির্জা ফখরুলের বার বার দলের প্রধান হতে চাওয়ার আকাঙ্খাটি দলের জন্য সুবাতাস বয়ে আনতে পারে। বিএনপি চেয়ারপারসনের জেল ও তারেক রহমানের সীমাহীন দুর্নীতিতে সাধারণ মানুষ অতিষ্ঠ। এমতাবস্থায় সৎ ও ন্যায়পরায়ণ নেতা হিসেবে মির্জা ফখরুল দলের প্রধান হলে বিএনপিতে আবার শৃঙ্খলা ফিরতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24