বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনাম:
বাসুদেব মন্দিরে তারকব্রহ্ম মহানামযজ্ঞ উপলক্ষে সন্মাননা প্রদান জগন্নাথপুরে সরকারি ভূমি থেকে ২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ নেওয়ার খানের পিতার মৃত্যুতে জগন্নাথপুর বিএনপির শোক প্রকাশ জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন জগন্নাথপুরে ব্রিটিশ চিকিৎসক দ্বারা দুইদিন ব্যাপি ফ্রি ডেন্টাল মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত জগন্নাথপুরে আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন জগন্নাথপুরে সিদ্দিক আহমদ প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত বিশ্বনাথে শিশুদের প্রতিবন্ধী হয়ে জন্ম নেওয়া এক গ্রামের গল্প জগন্নাথপুরে দুইবছরের দণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে জুয়ার আসর থেকে ১০ জুয়াড়ি আটক

বিশ্ব মা দিবস আজ

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ মে, ২০১৫
  • ১৭৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: মধুর আমার মায়ের হাসি/চাঁদের মত ঝরে/মাকে মনে পড়ে আমার/মাকে মনে পড়ে। পৃথিবীতে মা শব্দের চেয়ে অতি আপন শব্দ আর দ্বিতীয়টি নেই। মমতাময়ী মায়ের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা আর শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আজ গোটা বিশ্বেই পালিত হচ্ছে বিশ্ব মা দিবস। প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববারকে বিশ্ব মা দিবস হিসেবেই পালন করা হয়ে থাকে। এ দিবসের আনুষ্ঠানিক যাত্রা শুরু ১৯০৭ সালে। ওই বছর এক রোববার যুক্তরাষ্ট্রে আনা মারিয়া নামে এক নারী স্কুলে নিজের এক বক্তব্যে মায়ের জন্য একটি দিবসের গুরুত্ব ব্যাখ্যা করেন। এভাবেই শুরু হয় মা দিবসের যাত্রা। বাংলাদেশে এ দিবসটি ঘটা করে পালনের ইতিহাস খুব বেশি দিনের নয়। কিন্তু নাগরিক জীবনে দিনটি পালনের ক্ষেত্রে বেশি সাড়া মিলেছে কয়েক বছর ধরে। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা আর মায়ের প্রতি সন্তানের ভালোবাসার মেলবন্ধনেই পালিত হবে বিশ্ব মা দিবস ২০১৫।
মা দিবসকে সামনে রেখে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশসহ বিশ্বের সব মাকে শুভেচ্ছা জানিয়েছেন। একইভাবে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এদিকে আজ বিশ্ব মা দিবসকে বরণ করে নিতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। আজাদ প্রোডাক্টসসহ বেশ কয়েকটি সংগঠন আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
বিশ্ব মা দিবস উপলক্ষে মায়ের পায়ে হাত দিয়ে সালাম করে কিংবা মায়ের ভালোবাসা নিয়েই দিনটি শুরু করবে সন্তানরা। আর যারা প্রাণপ্রিয় মাকে কাছে পাবেন না, তারা হয় তো মুঠোফোনেই মায়ের কাছে দোয়া চাইবেন। তবে যেসব সন্তানের মায়েরা পরপাড়ে পাড়ি জমিয়েছেন, তারা হয় তো মায়ের কবরে ফুল দিয়ে মায়ের জন্য দোয়া করেই দিনটি শুরু করবেন। মানব জীবনের যত ভালোবাসা আর অটুট বন্ধনের নজির আছে, তারমধ্যে মা-সন্তানের বন্ধনই সবচেয়ে সুদৃঢ় ও অটুট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24