শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৮:২৪ পূর্বাহ্ন

ব্রিটেনে ট্যাক্সি ড্রাইভার, বিদেশী শিক্ষার্থীদের জন্য কঠোর ইমিগ্রেশন পরিকল্পনা আসছে

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ অক্টোবর, ২০১৬
  • ৩৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ব্রিটেনে যে সব বিদেশী শিক্ষার্থীরা পড়াশুনার জন্য আসেন তাদের জন্য নতুন ইমিগ্রেশন নিয়ে ভাবছে সরকার। এ ক্ষেত্রে যারা নিম্ন লেভেলের কোর্স করতে আসেন এবং ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্ট কোর্স করার জন্য আসেন তাদের ক্ষেত্রে আরো কড়াকড়ি আরোপ করা হবে। ব্রিটিশ হোম সেক্রেটারি অ্যাম্বার রুড ইমিগ্রেশন নিয়ে সরকারের নতুন পরিকল্পনার কথা ঘোষণা করেছেন কনজারভেটিভ পার্টির কাউন্সিলে। হোম সেক্রেটারি তার ভাষণে বলেছেন, ট্যাক্সি ড্রাইভারদের ইমিগ্রেশন চেক ম্যান্ডেটরি এবং ল্যান্ডলর্ডদের কেউ যদি অবৈধ ইমিগ্রেন্টদের জায়গা দেন বা বাড়ী ভাড়া দেন, তাদের জেল ফেইস করতে হবে এবং ইউরোপীয় অবৈধ ক্রিমিন্যালদেরও ডিপোর্ট করা হবে।
হোম সেক্রেটারি অ্যাম্বার রুড ১৪০ মিলিয়ন পাউন্ড ঘোষণা দিয়েছেন যাতে পাবলিক সার্ভিসের উপর ইমিগ্রেশনের এই ক্রমবর্ধমান প্রেসার কমানো যায়।
তিনি বলেছেন, আমি এই সম্মেলনে এসেছি আপনাদেরকে ইমিগ্রেশন নিয়ে কঠিণ সিদ্ধান্ত ও পরিকল্পনার কথা জানাতে। এই সরকার ইমিগ্রেশনকে কোনভাবেই হালকা ও ওভারসি করবেনা।নেট মাইগ্রেশন কমিয়ে আনার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং জানি সেটা করা সহজসাধ্য নয়, তবে ব্রিটিশ জনগনের পক্ষে আমাদের প্রতিশ্রুতি পূরণে আমরা সার্ভিস ডেলিভারি দিতে সচেষ্ট ও সাধ্যমতো সব কিছুই করা হবে।
তিনি বলেন, আমি নিশ্চয়তা দিচ্ছি, জনগন এখানে আসবে, শুন্যস্থান পূরণের জন্য কিন্তু তা কোনভাবেই ব্রিটিশ জনগনের চাকুরী নেয়া বা পূরনের জন্যে নয়।
মুহুর্মুহু করতালির মধ্যে অ্যাম্বার রুড বলেন, প্রত্যেক স্টুডেন্ট এবং প্রতিটি ইউনিভার্সিটি আমাদের কাছে সমান, তবে নিম্ন মানের কোর্স করার জন্য যেসব বিদেশীরা আসেন, তাদের ব্যাপারে সরকার কঠোর পদক্ষেপ নিবে।
আমরা চাই ছাত্র ছাত্রীরা এখানে আসুক, লেখা পড়া করুক, ব্রিটিশ অর্থনীতির জন্য ভ্যালু ফর মানি- আমাদের বিশ্ববিদ্যালয়গুলো হউক।
অ্যাম্বার রুড বলেন, ডিসেম্বর থেকে বাড়িওয়ালাদের চেকিং আওতায় নিয়ে আসা হবে, অবৈধ কাউকে বাড়ী দিলে বাড়ীওয়ালাদের জেলে যেতে হবে, ট্যাক্সি ড্রাইভারদের ইমিগ্রেশন স্ট্যাটাস অবশ্যই চেকিং করা হবে, ব্যাংককে অবশ্যই তাদের কাস্টমারদের নিয়মিত চেকের আওতায় আনতে হবে- অবৈধ কাস্টমার ব্যাংকে আছে কিনা।
তিনি বলেন, আমরা অপরাশ কমিয়ে আনার জন্য ইউরোপীয় ক্রিমিনালসদের দেশ থেকে বের করে দেবো এবং প্রথমবারের মতো মাইনোর অপরাধ যারা করে, তাদেরকেও বের করে দেবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24