1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভেজাল সারের কারখানা: ইটের গুঁড়ায় সার, চুনে রং মিশিয়ে কীটনাশক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

ভেজাল সারের কারখানা: ইটের গুঁড়ায় সার, চুনে রং মিশিয়ে কীটনাশক

  • Update Time : সোমবার, ২৭ নভেম্বর, ২০১৭
  • ২৪৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের এমএস অ্যাগ্রো ম্যার্কেটিং নামে সার কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল সার ও কীটনাশক জব্দ করা হয়েছে।

এ ঘটনায় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বাদী হয়ে থানায় মামলা করেছেন।

অন্যদিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে একজনকে জরিমানা করা হয়েছে।

রোববার সন্ধ্যা থেকে ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারের নেতৃত্বে পুলিশের সহায়তায় সেখানে অভিযান পরিচালনা করা হয়।

ওই কারখানায় ইটের গুঁড়া ও বালুতে রং মিশিয়ে এমওপি সার (পটাশ) এবং ইটের গুঁড়ায় রং দিয়ে বিভিন্ন দামি কোম্পানির মোড়ক দিয়ে তৈরি করা হচ্ছে বালাইনাশক।

পুলিশ অভিযান চালিয়ে কারখানায় ডলোমাইট ৪০ কেজির ৮০ বস্তা, তাজা বোরাক্স ১ কেজির ১১০ প্যাকেট, জিংক সালফেট মনোহাইড্রেট ১ কেজির ১২০ প্যাকেট, জৈব সার ৫০ কেজি করে ৩ বস্তা , এমক্লোব ১ কেজি ওজনের ২৫০ প্যাকেট, ইটের গুঁড়া ৫০ কেজি ওজনের ২ বস্তা, ডায়াজিনন ১ কেজি ওজনের ২৪০ প্যাকেট, প্যাকিং মেশিন ১টি ও ১টি ডিজিটাল স্কেল জব্দ করে।

এ ঘটনায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তপন কুমার রায় বাদী হয়ে বালাপাড়া ইউনিয়নের ছাতনাই বালাপাড়া গ্রামের চাবুল ইসলামের ছেলে হাসনাত কবির স্বপন (৪০) ও এনামুল হক বসুনিয়ার পুত্র রানা উসলাম (৩৭) কে আসামী করে সার ব্যবস্থাপনা ইউনের ২০০৬ সালের ৮(২)/১৬(৩)/১৭(৩) ধারায় মামলা দায়ের করেন।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাতনাই বালাপাড়া গ্রামের চাবুল হোসেনের ছেলে হাসনাত কবির স্বপনের মালিকানাধীন এই ভেজাল সার কারখানার সার তৈরির মাটি, ইটের গুঁড়া, বালু, রং এবং বিভিন্ন কোম্পানির নামে ছাপানো সারের প্যাকেট পাওয়া গেছে। কারখারটি সিলগালা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com