বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০২:০১ অপরাহ্ন

মদনমোহন কলেজ সরকারী করণসহ সিলেটে ২২ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০১৬
  • ৮৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: : সিলেটের ঐতিহ্যবাহী মদনমোহন কলেজ সরকারী করণসহ সিলেটে ২২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠের পাশে এ প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। পরে প্রধানমন্ত্রী দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর প্রধানমন্ত্রী পাশে স্থাপিত জনসভা মঞ্চে আসন নেন। এখানে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে এ জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা।

২২টি প্রকল্পের মধ্যে সিলেটের ১০টি প্রকল্পের উদ্বোধন ও ১২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনকৃত প্রকল্পগুলো হলো- সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলায় ১টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সিলেট এ.পি.বি.এন এর ব্যারাক ভবন, ওসমানীনগর থানা ভবন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল নির্মাণ (৩৭-ইউনিট) শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত হোস্টেল ভবন (৪ তলা, ভিতসহ ২য় তলা), খাদিমপাড়ায় ৩০ শয্যা বিশিষ্ট শাহপরান হাসপাতাল, সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস, নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালে রূপান্তর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় লাইব্রেরি ভবনের উদ্বোধন করবেন।

এছাড়া সিলেট আউটার স্টেডিয়াম, খসরুপুর বাজার জিসি-পৈলানপুর-বালাগঞ্জ জিসি সড়ক উন্নয়ন, হরিপুর জিসি-গাছবাড়ী জিসি সড়ক উন্নয়ন (কানাইঘাট অংশ), মৈয়াখালী বাজার-আর এন্ড সুইচ (বারোহাল ইউপি অফিস) ভায়া হাটুবিল মাদ্রাসা সড়ক উন্নয়ন, নারী পুলিশ ডরমেটরী ভবনের ঊর্ধ্বমুখি সম্প্রসারণ কাজ, শাহপরান থানা ভবন নির্মাণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা অফিস নির্মাণ, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন (৫ম তলা ভিত বিশিষ্ট ৩-তলা) নির্মাণ, তামাবিল স্থলবন্দর নির্মাণ, হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজার, ৩ তলা ভিত বিশিষ্ট মসজিদ, মহিলা এবাদতখানা ও সংযোগ সড়ক নির্মাণ কাজ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ এবং সিভিল সার্জন সিলেট কার্যালয় নির্মাণ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট ইলেকট্রোনিক সিটি নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24