শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনাম:

মসজিদে সন্ত্রাসী হামলা: মুসলিম বিশ্বের নেতারা যা বলছেন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯
  • ১৪৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময়ে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও অসন্তোষ প্রকাশ করেছে মুসলিম বিশ্বের নেতারা।
হামলার ঘটনায় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেন্টো মারসুদি তীব্র নিন্দা জানিয়ে বলেন, গুলিবর্ষণের ঘটনায় ইন্দোনেশিয়া তীব্র নিন্দা জানাচ্ছে। ইন্দোনেশিয়া সরকার ও জনগণের পক্ষ থেকে হতাহত ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হচ্ছে।

মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের অন্যতম নেতা আনোয়ার ইব্রাহিম এই পৈচাশিক হামলার নিন্দা জানিয়ে বলেন, ঘটনাটি বিশ্বশান্তি ও মানবতার ওপর এক কালো ছায়া। তিনি বলেন, বর্বর এই হামলার কথা জানতে পেরে আমি বেদনাহত, যে ঘটনা মানবিক মূল্যবোধের বিরোধী ও সাধারণ মানুষের প্রাণ নিয়েছে। নিউজিল্যান্ডের মানুষ ও আক্রান্ত পরিবারের প্রতি আমার সমবেদনা ও সহানুভূতি জানাচ্ছি। এই হামলার ঘটনায় একজন মালয়েশিয়ার নাগরিক আহত হয়েছেন।

এ ঘটনাকে বর্ণবাদী ও ফ্যাসিবাদী হামলা বলে অভিহিত করে তুর্কি প্রেসিডেন্ট তাইয়েপ এরদোয়ান বলেন, এই হামলা প্রমাণ করে মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ও ইসলামের বিরুদ্ধে শত্রুতা কোথায় গিয়ে ঠেকেছে। এর আগেও আমরা দেখেছি ইসলামভীতি কেমন বিকৃত ও খুনে মানসিকতার জন্ম দেয়। এ ধরনের মানসিকতার বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তোলা উচিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24