রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের পাটলীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা জগন্নাথপুরে গাছ কাটার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা হচ্ছে জগন্নাথপুরে শিকল দিয়ে তিনদিন বেঁধে রাখার পর রিকশাচালকের মৃত্যু:হত্যা মামলা দায়ের ভারত বিনা যুদ্ধেই হারাচ্ছে জঙ্গি বিমান, নিহত হচ্ছেন পাইলট ২০০৫ সালের সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী সাপের ছোবলে শিশুর মৃত‌্যু বণাঢ্য আয়োজনে জনপ্রিয় দৈনিক সুনামগঞ্জের খবরের বর্ষপূর্তি উদযাপন দৈনিক সুনামগঞ্জের খবরের এবার বর্ষসেরা প্রতিনিধি হলেন আশিক মিয়া বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড, হিসেবে আখ্যা দিল জাতিসংঘ জগন্নাথপুরে তিন লাখ টাকা মূল্যের সরকারি গাছ ‘কেটে’ নিলেন যুবলীগ নেতা।

ম্যানচেস্টারের শাহজালাল মসজিদে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০১৬
  • ১১২ Time View

আমিনুল হক ওয়েছ::বিশ্বমানবতার মুক্তির সনদ, রাহমাতুল-লিল আলামীন, সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মাদ মুস্তাফা (সা.) এর আগমন বার্ষিকী পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এবং ইসলামিক সেন্টার এর উদ্যোগে ঈদে মীলাদুন্নবী (সা.) কনফারেন্স গত ২৫শে ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হয়। এতে রাসূলে পাক (সা.) এর জন্ম, জীবন ও আদর্শ সম্পর্কে বাংলা ও ইংরেজিতে উলামায়ে কিরাম বয়ান রাখেন। শাহজালাল জামে মসজিদ ও ইসলামিক সেন্টার এর চেয়ারম্যান আলহাজ্ব সুরাবুর রহমান এর সভাপতিত্বে ও মসজিদের ইমাম ও খতীব জনাব মাওলানা খায়রুল হুদা খান এর উপস্থাপনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে মূল্যবান বয়ান পেশ করেন দারুল হাদীস লাতিফিয়া নর্থওয়েস্টের প্রিন্সিপাল হযরত মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী। শাহজালাল মসজিদের ইমাম হাফিজ জামাল হোসাইন এর কুরআন তিলাওত এবং ক্বারী নাহিদ আহমদ, ক্বারী গিয়াস উদ্দিন ও ক্বারী নজম উদ্দীনের নাত পরিবেশনের মাধ্যমে সূচিত মাহফিলে আলোচনায় অংশ নেন আনজুমানে আল ইসলাহ গ্রেটার ম্যানচেস্টার ডিভিশনের প্রেসিডেন্ট মাওলানা ফখরুল হাসান, শাহজালাল মসজিদের হিফজ বিভাগের শিক্ষক হাফিজ মুহাম্মদ জাকারিয়া প্রমুখ।প্রধান অতিথির বক্তব্যে হযরত মাওলানা সালমান আহমদ চৌধুরী বলেন, রাসূলে পাক (সা.) হলেন বিশ্বমানবতার জন্য রহমত স্বরূপ। আল্লাহ রাব্বুল আলামীন তাঁকে সম্পূর্ণ স্বতন্ত্র বৈশিষ্ট ও মর্যাদা দিয়ে পৃথিবীতে প্রেরণ করেছেন। তিনি অন্য কোন মানুষের মত নন। তিনি কুরআন হাদীসের দলীল প্রমাণের ভিত্তিতে আল্লাহর রাসূলের স্বতন্ত্র বৈশিষ্ট উল্লেখ করে বলেন, তাঁর উসীলায় আল্লাহ পাক সকল কিছু সৃষ্টি করেছেন। তাই তাঁর আগমনের তারিখে বিশ্বের মুসলমানগন আনন্দিত হন এবং আল্লাহ পাকের শুকরিয়া আদায় করেন। এজন্য তারা আয়োজন করেন ঈদে মীলাদুন্নবী মাহফিলের। তিনি আরো বলেন, মীলাদ মাহফিলে আমরা আল্লাহর রাসূলের প্রশংসা করি, তাঁর শানে কাসীদা পাঠ করি, তাঁর উপর সালাত ও সালাম পাঠ করি এবং লোকদেরকে আপ্যায়ন করাই, এ সকল আমলগুলো ইসলামের মধ্যে গুরুত্বপূর্ণ আমল যা আল্লাহর রাসূলের যামানা থেকে চলে আসছে।
এতে কমিউনিটির বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর আহমদ আলী জেপি, শাহজালাল মসজিদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা চৌধুরী এমবিই, আলহাজ্ব আশিক মিয়া সিজিল, বর্তমান সেক্রেটারী আলহাজ্ব আবদুল মালিক সওদাগর, জয়েন্ট সেক্রেটারী সওগাতুল ইমাম চৌধুরী, ট্রেজারার আলহাজ্ব আবু তাহের, আলহাজ্ব রুহুল আমিন চৌধুরী মামুন, নজরুল ইসলাম তালুকদার, শায়েকুল ইসলাম, আলহাজ আফিজ আলী, আলহাজ আবুল কালাম, আলহাজ রইছ আলী, আলহাজ শফিক মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24