বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরসহ সুনামগঞ্জ জেলার সবকটি উপজেলায় আওয়ামীলীগের সন্মেলনের উদ্যাগ নবীগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পরিবহন ধর্মঘট প্রত্যাহার জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন ২০০০ উইরো ফেরত দিয়ে প্রশংসিত বাংলাদেশি তরুণ জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পরিবহন ধর্মঘট চলছে জগন্নাথপুরে পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছর! এ অভিযোগে মনোনয়ন বাতিল, গেলেন আপিলে জগন্নাথপুরে নদীর পাড় কেটে মাটি উত্তোলনের দায়ে দুই ব্যক্তির কারাদণ্ড জগন্নাথপুর বাজার সিসি ক্যামেরায় আওতায় আনতে এসআই আফসারের প্রচারণা জগন্নাথপুরে নিরাপদ সড়ক ও যানজটমুক্ত রাখতে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের ওপর অর্থনৈতিক অবরোধ আরোপের প্রস্তাব

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ ডিসেম্বর, ২০১৭
  • ২৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
জেরুজালেম ইস্যুতে সংঘাত উসকে দেয়া এবং ইসরাইলিদের অবৈধ দখলকে বৈধতা দেয়ার ঘটনায় যুক্তরাষ্ট্রের ওপর অর্থনৈতিক অবরোধ আরোপের প্রস্তাব দিয়েছে লেবানন।

শনিবার মিসরের রাজধানী কায়রোয় অনুষ্ঠিত আরব লীগের জরুরি বৈঠকে এ প্রস্তাব দেয় দেশটি।

জেরুজালেম ইস্যুতে জরুরি ওই বৈঠক আহ্বান করে আরব লীগ। এতে লীগের সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা উপস্থিত ছিলেন।

বুধবার যুক্তরাষ্ট্র ইসরাইলের রাজধানী হিসেবে জেরুজালেমকে ঘোষণা দেয়। পাশাপাশি তেলআবিব থেকে মার্কিন দূতাবাস সেখানে সরিয়ে নেয়ারও সিদ্ধান্ত নেয়। এ ঘটনায় পুরো মুসলিম বিশ্ব এবং জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন, আরব লীগসহ বিভিন্ন দেশ ও সংগঠন যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনা করে।

শনিবার জরুরি বৈঠক শেষে দেয়া আরব লীগের এক বিবৃতিতে বলা হয়, ট্রাম্পের ওই সিদ্ধান্তটির কোনো আইনি তাৎপর্য নেই। এটি আন্তর্জাতিক আইনের ভয়াবহ লঙ্ঘন। গোটা মধ্যপ্রাচ্যে এটি উত্তেজনা আরও তীব্র করে ক্ষোভের আগুন জ্বালিয়ে দিয়েছে এবং অঞ্চলটিকে আরও সহিংসতা ও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেছে। খবর বিবিসি ও রয়টার্সের।

বিবৃতিতে আরব লীগের পররাষ্ট্রমন্ত্রীরা আরও বলেছেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতির মানে হল- যুক্তরাষ্ট্র এখন আর নিজেকে মধ্যপ্রাচ্যের শান্তির ‘দালাল’ হিসেবে আর প্রতিষ্ঠিত করতে পারছে না।

এদিকে জেরুজালেমকে রাজধানী ঘোষণার ঘটনায় ‘ইন্তিফাদা’ বা প্রতিরোধ দিবস ঘোষণা করেছে ফিলিস্তিনের হামাস। তারা জেরুজালেমকে পুনরুদ্ধার না করা পর্যন্ত প্রতিরোধ কর্মসূচি ও বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। এর পর থেকে ইসরাইলি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24