শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত ২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আপিল করা হবে: ওবায়দুল কাদের ধর্মীয় শিক্ষার প্রয়োজন চিরদিন ৭১’র বয়স ৫ মাস,তবুও মানবতাবিরোধী অপরাধে সাংবাদিকের বিরুদ্ধে মামলা,প্রত্যাহারের দাবী ঠিকাদারের দায়িত্বহীনতায় জগন্নাথপুর-বেগমপুর সড়কে অসহনীয় দুর্ভোগ জগন্নাথপুরের টমটম চালকের হত্যাকাণ্ড উন্মোচিত,ঘাতকের স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান জগন্নাথপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় জন্মাষ্টমী উদযাপন জগন্নাথপুরে সরকারি গাছ কাটায় সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের ভারত-পাকিস্তান গুলি বিনিময় প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর

লন্ডনে জাতির জনকের জন্মদিন পালিত

Reporter Name
  • Update Time : বুধবার, ১৮ মার্চ, ২০১৫
  • ৪০ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি:: স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পঁচানব্বইতম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৫ উদযাপন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন
মান্যবর হাইকমিশনার মোঃ আবদুল হান্নান জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ করে দিবসের কর্মসূচী শুরু করেন। এই দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করা হয়। জাতির পিতার বর্ণাঢ্য ও কর্মময় জীবনের উপর আলোচনায় আমন্ত্রিত অতিথিবর্গের মধ্যে বক্তব্য রাখেন – বিশিষ্ট চিকিৎসক জনাব আলাউদ্দিন আহমেদ, ব্যরিস্টার আনিস রহমান ওবিই, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্জ শামসুদ্দীন খান, কিশোরগঞ্জস্থ মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজের অধ্যক্ষ জনাব মোঃ আবদুল হক নূরু এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি জনাব সুলতান শরীফ।
অনুষ্ঠানে বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্ভুদ্ধ হয়ে যোগ্য নাগরিক হিসাবে শিশুদেরকে গড়ে তোলার আহবান জানান। তাঁরা শিশুদের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস এবং বঙ্গবন্ধুর অবদান তুলে ধরার আহবান জানান। বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা‘ গড়ে তুলতে তাঁর কর্মময় জীবন থেকে দীক্ষা নিয়ে ত্যাগ ও দেশ গড়ার মন্ত্রে দীপ্ত হয়ে প্রতিটি নাগরিককে স্বীয় অবস্থান থেকে কাজ করতে এবং স্বাধীনতা বিরোধী চক্রের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে বক্তারা উপস্থিত সকলের প্রতি আহবান জানান।
জাতির পিতার জন্মদিন উদযাপনে কেক কাটা হয়। এ সময়, যুক্তরাজ্য প্রবাসী গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সাংষ্কৃতিক ব্যক্তিত্ব, বাংলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং হাইকমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আগামী ২১ মার্চ রোজ শনিবার অপরাহ্নে বাংলাদেশ হাইকমিশন, লন্ডন- এ শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হবে।

Sent from my iPhone
Quick Reply

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24